মেলবোর্নে পথচারীদের ওপর গাড়ি, নিহত ৪

অস্ট্রেলিয়ায় মেলবোর্নের কেন্দ্রস্থলে পথচারীদের ওপর এক ব্যক্তি গাড়ি চালিয়ে দেওয়ায় এক শিশুসহ চারজন নিহত এবং অন্তত ২৯ জন আহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2017, 05:01 AM
Updated : 20 Jan 2017, 01:31 PM

পুলিশ গাড়িচালককে গ্রেপ্তার করে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে।

ব্যস্ত বাজার এলাকা বুর্কে স্ট্রিট মলে দুপুরের দিকে এ ঘটনা ঘটে। পুলিশ বলছে, সন্ত্রাসের সঙ্গে ঘটনাটির সম্পর্ক নেই। তবে মেলবোর্নের দক্ষিণ-পূর্বে শুক্রবার ছুরিকাঘাতের একটি ঘটনা সঙ্গে এর যোগসূত্র থাকতে পারে।

বিবিসি জানায়, গাড়িচালক পুলিশের কাছে পরিচিত। তার পারিবারিক সহিংসতা, মাদক সেবন এবং মানসিক সমস্যার ইতিহাস আছে। শুক্রবার সকালের দিকে এই একই ব্যক্তিই মেলবোর্নে তার ভাইয়ের ওপর হামলা করে বলে পুলিশ জানিয়েছে।

গাড়িচালক ইচ্ছা করেই মানুষের ওপর গাড়ি চালিয়ে দিয়েছে বলে পুলিশের ধারণা। অস্ট্রেলিয়ার গণমাধ্যমের ফুটেজে দেখা গেছে, ফ্লিন্ডারস স্টিট রেলওয়ে স্টেশনের কাছে একটি মেরুন রঙের গাড়ি এলোমেলোভাবে বৃত্তাকারে ঘুরছে। আর গাড়ির চালকের হাত জানালা দিয়ে ঝুলছে।

দুজন মানুষ এগিয়ে গিয়ে গাড়িটি থামানোর চেষ্টা করে। এক প্রত্যক্ষদর্শীর কথায়, “গাড়িচালক অর্ধেক গাড়ির বাইরে ঝুলে ছিল, সে ছিল বেপরোয়া, কোনও কিছুরই তোয়াক্কা করছিল না।”

গাড়িটি ফুটপাতে উঠে পড়লে লোকজন সরে যাওয়ার চেষ্টা করে। আর এ সময়ই অনেকে গাড়িটির সঙ্গে ধাক্কা খেয়ে ছিটকে পড়ে বলে জানান আরেক প্রত্যক্ষদর্শী।