থাইল্যান্ডের দক্ষিণাঞ্চলে ফের বোমা বিস্ফোরণে হতাহত ৩১

থাইল্যান্ডের দক্ষিণাঞ্চলীয় উপকূলীয় শহর পাত্তানির একটি হোটেলের কাছে জোড়া বোমা বিস্ফোরণে একজন নিহত ও ৩০ জন আহত হয়েছেন।

>>রয়টার্স
Published : 24 August 2016, 03:36 AM
Updated : 24 August 2016, 03:36 AM

মঙ্গলবার রাতে বোমা দুটির বিস্ফোরণ ঘটানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সপ্তাহ দেড়েক আগে দেশটির দক্ষিণাঞ্চলে ধারাবাহিক বোমা হামলা চালানো হয়েছিল, ওই হামলার রহস্য উদঘাটনের আগেই ফের বোমা হামলা হল। 

বুধবার পুলিশ কর্মকর্তা উয়িনাইয়ু তিয়ামরাজ বার্তা সংস্থা রয়টার্সকে জানান, সাউদার্ন হোটেলের পেছনের পার্কিং লটে প্রথম বিস্ফোরণটি ঘটে, তবে এতে কেউ আঘাত পাননি।

“হোটেলের প্রবেশ পথে, একটি ক্যারিওকি বার ও একটি ম্যাসাজ পার্লারের উল্টোদিকে, পার্ক করে রাখা একটি ট্রাক থেকে দ্বিতীয় বোমাটির বিস্ফোরণ ঘটে; এতে একজন নিহত ও ৩০ জন আহত হন,” বলেন তিনি।

হতাহতরা সবাই থাই নাগরিক বলে জানিয়েছেন তিনি। 

দেড় সপ্তাহ আগে দেশটির দক্ষিণাঞ্চলের তিনটি সবচেয়ে জনপ্রিয় অবকাশ কেন্দ্র ও একটি টাউনে ধারাবাহিক বোমা বিস্ফোরণ ঘটানো হয়। এতে চারজন নিহত ও বহু আহত হন।

কোনো গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার করেনি। তবে কিছু নিরাপত্তা বিশেষজ্ঞ উল্লেখ করেছেন, থাইল্যান্ডের দক্ষিণাঞ্চলে সক্রিয় বিদ্রোহী গোষ্ঠীগুলোর এ ধরনের বোমা হামলা চালানোর রেকর্ড আছে।

২০০৪ সাল থেকে দক্ষিণাঞ্চলের ইয়ালা, পাত্তানি এবং নারাথিওয়াট প্রদেশে বিদ্রোহীদের সঙ্গে সরকারি বাহিনীর লড়াই চলছে। লড়াইয়ের মাত্রা তীব্র না হলেও নৃশংস লড়াইয়ে এ পর্যন্ত ছয় হাজার ৫০০ মানুষ নিহত হয়েছেন।