ট্রাম্পের চেয়ে ১১ পয়েন্টে এগিয়ে হিলারি

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে সর্বশেষ জনমত জরিপে ডোনাল্ড ট্রাম্পের চেয়ে প্রায় ১১ পয়েন্ট বেশি পেয়ে এগিয়ে আছেন হিলারি ক্লিন্টন।

>>রয়টার্স
Published : 29 June 2016, 03:09 PM
Updated : 29 June 2016, 03:09 PM

মঙ্গলবার রয়টার্স/ইপসোস পরিচালিত জরিপের ফলে এমনটি দেখা গেছে।

জরিপে ৪৫ দশমিক ৩ শতাংশ আমেরিকান ভোটার ডেমোক্র্যাটিক দলের সম্ভাব্য প্রেসিডেন্ট প্রার্থী হিলারিকে এবং ৩৪ দশমিক ১ শতাংশ ভোটার রিপাবলিকান দলের সম্ভাব্য প্রেসিডেন্ট প্রার্থী ট্রাম্পকে সমর্থন জানান। আর ২০ দশমিক ৫ শতাংশ ভোটার কাউকেই সমর্থন করেননি।

২৪ জুন থেকে ২৮ জুন পর্যন্ত জরিপটি পরিচালিনা করা হয়। এর আগে শুক্রবার প্রকাশিত অন্য একটি জরিপে ট্রাম্পের চেয়ে ১৪ পয়েন্টে এগিয়ে ছিলেন হিলারি।

মে মাসের মাঝামাঝি পর্যন্ত মতামত জরিপগুলোতে হিলারি ও ট্রাম্পের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছিল। কিন্তু তারপর থেকে হিলারি নিউ ইয়র্কের আবাসন ব্যবসায়ী ট্রাম্পকে ধীরে ধীরে পেছনে ফেলে দিচ্ছেন।

বিশেষ করে গত কয়েক দিনে হেনরি পলসনের মত রিপাবলিকান দলের বেশ কয়েকজন জ্যেষ্ঠ সদস্য হিলারির প্রতি তাদের সমর্থন জানিয়েছেন। যা হিলারির নির্বাচনী পালে জোর হাওয়া দিচ্ছে।

হেনরি পলসন সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশের অর্থমন্ত্রী ছিলেন।

ডেমোক্র্যাটিক দল থেকে মনোনয়ন দৌড়ে হিলারির সবচেয়ে কঠিন প্রতিদ্বন্দ্বী বের্নি স্যান্ডার্সও ট্রাম্পকে থামাতে হিলারিকে ভোট দেবেন বলে জানিয়েছেন।