বাবা-মায়ের খেয়ালিপনায় বনে হারিয়ে গেল শিশু

জাপানের উত্তরাঞ্চলের বনে হারিয়ে যাওয়া এক শিশু বালকের বাব-মা স্বীকার করেছেন শাস্তি দিতে ছেলেকে বনে একা রেখে আসার পর সে হারিয়ে গেছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2016, 08:07 AM
Updated : 30 May 2016, 08:59 AM

জাপানের হোক্কাইডো দ্বীপের উত্তরাঞ্চলে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে বিবিসি।

শুক্রবার বনে রেখে আসার পর দুইদিন ধরে সাত বছর বয়সী শিশুটির কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। হোক্কাইডোর ওই বন এলাকায় ভালুকের বসবাস আছে। 

ওই দম্পতি পুলিশকে প্রথমে জানিয়েছিল, তারা শাকসব্জির খোঁজ করার সময় তাদের ছেলে হারিয়ে গেছে।

কিন্তু পরে রোববার স্বীকার করে, শাস্তি হিসেবে ছেলেকে বনে রেখে পাঁচ মিনিটের জন্য সরে গিয়েছিল তারা, কিন্তু ফিরে এসে তাকে আর খুঁজে পাননি।

ছেলেটির বাবা সানকেই সংবাদপত্রকে বলেন, “আমি তাকে শৃঙ্খলা শিখাতে চেয়েছিলাম, তাই গাড়ি থেকে নামিয়ে দিয়ে তাকে একটু ভয় দেখাতে চেয়েছিলাম। সে খুব তৎপর প্রাণবন্ত ছেলে, সে এখন কী করছে তাই ভেঙে দুশ্চিন্তা হচ্ছে আমার।”

তিনি জানান, পার্কে ঘুরতে গিয়ে অন্যান্য ব্যক্তি ও তাদের গাড়ি লক্ষ্য করে পাথর ছুঁড়ছিল তার ছেলে, তাই তিনি একটু কঠোর হতে চেয়েছিলেন। 

ওই শিশুকে খুঁজে বের করতে জরুরি বিভাগের কয়েকশত কর্মী বনের ওই এলাকাটিতে নিবিড় তল্লাশি শুরু করেছে। 

শিশুটির বাবা আসাহি টেলিভিশনের প্রতিবেদকে জানিয়েছেন, তল্লাশি অভিযান শুরুর অনুরোধ করার সময় সাহস করে সত্য কথাটি বলতে পারেননি তিনি।

টেলিভিশনটি চ্যানেলটি জানিয়েছে, ছেলেকে বনে একা রেখে ওই দম্পতি প্রায় আধা কিলোমিটার দূরে চলে গিয়েছিলেন।

স্থানীয় সময় সোমবার ভোর ৬টা থেকে শিশুটির খোঁজে ফের তল্লাশি অভিযান শুরু করা হয়েছে। অভিযানে পুলিশ ও স্কুলের কর্মকর্তারাসহ ১৩০ জন অংশ নিচ্ছেন বলে স্থানীয় গণমাধ্যমে জানানো হয়েছে।