যুক্তরাষ্ট্রের হিউস্টনে গোলাগুলিতে নিহত ২

যুক্তরাষ্ট্রের টেক্সাসের হিউস্টনে এক বন্দুকধারীর গুলিতে এক ব্যক্তি এবং পুলিশের গুলিতে ওই বন্দুকধারী নিহত হয়েছেন।

>>রয়টার্স
Published : 30 May 2016, 05:17 AM
Updated : 30 May 2016, 07:23 AM

স্থানীয় সময় রোববার সকালের এই ঘটনায় দুই পুলিশ সদস্যসহ আরও ছয়জন আহত হয়েছেন। লক্ষ্যভ্রষ্ট একটি গুলি পাশের একটি পেট্রল পাম্পে আঘাত করলে সেখানে আগুন ধরে যায় বলেও জানিয়েছে কর্তৃপক্ষ।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে পুলিশের মুখপাত্র জন ক্যানন জানান, সকালে এক ব্যক্তি একটি গাড়ি মেরামতের গ্যারেজ খোলার সঙ্গে সঙ্গে এক বন্দুকধারী কাছে এসে তাকে গুলি করে। এতে পঞ্চাশোর্ধ ওই ব্যক্তি নিহত হন।

“ঠাণ্ডা মাথায় হামলাটি চালানো হয়েছে বলে মনে হচ্ছে।”

ঘটনাস্থলের দিকে এগিয়ে যাওয়া প্রথম পুলিশ কর্মকর্তার দিকেও গুলি ছোড়ে সেই বন্দুকধারী। পুলিশ কর্মকর্তার গাড়িটি গুলিতে ঝাঝড়া হয়ে যায়। এ সময় পুলিশের একটি হেলিকপ্টারেও পাঁচটি গুলি লাগে বলে জানান ক্যানন। 

আঘাত থেকে কোনরকমে রক্ষা পেয়ে ওই পুলিশ কর্মকর্তা সাহায্য চেয়ে কল করেন। ঘটনাস্থলে অন্যান্য পুলিশ কর্মকর্তারা উপস্থিত হতে শুরু করলে শুরু হয় গোলাগুলি। প্রায় আধ ঘণ্টা পরে পুলিশের সোয়াট টিমের সদস্যরা উপস্থিত হয়ে ওই বন্দুকধারীকে গুলিকে করে হত্যা করে।

গুলিবিনিময়ের সময় দুজন কনস্টেবল সামান্য আহত হন। একজনের হাতে ও অন্যজনের বুলেটপ্রুফ ভেস্টে গুলি লাগে। 

অপর এক ব্যক্তি, যাকেও সন্দেহ করা হচ্ছে, তিনি সম্ভবত নিহত বন্দুকধারীর গুলিতে আহত হয়েছেন বলে জানান ক্যানন। প্রকৃত ঘটনা উদঘাটনে হাসপাতালে পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করছে।

এছাড়া গুলিতে আরও তিনজন আহত হয়েছেন, তবে তাদের আঘাত গুরুতর নয়। এদের ঘটনার শিকার নিরীহ লোক বলে মনে করা হচ্ছে।

গোলাগুলির সময় একটি গুলি গ্যারেজটির পাশের একটি পেট্রোল পাম্পে আঘাত করলে সেখানে আগুন ধরে যায়। এতে পাম্প ভবনটি পুড়ে যায়।

নিহত বন্দুকধারীর কাছে পিস্তল ও রাইফেল ছিল বলে জানিয়েছে পুলিশ। তবে কী কারণে এ ঘটনা তিনি ঘটিয়েছেন, তা পুলিশ জানাতে পারেনি।