ওপেন-হার্ট সার্জারি করাচ্ছেন নওয়াজ শরীফ

পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ মেডিক্যাল চেকআপের জন্য লন্ডনে গিয়ে চিকিৎসকদের পরামর্শে ওপেন-হার্ট সার্জারি করাচ্ছেন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2016, 07:34 AM
Updated : 28 May 2016, 07:34 AM

মঙ্গলবার লন্ডনের প্রিন্সেস গ্রেস হাসপাতালে নওয়াজের অস্ত্রোপাচার সম্পন্ন হবে বলে শুক্রবার ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ, খবর এনডিটিভির।  

আসিফ জানান, চিকিৎসকরা প্রধানমন্ত্রী নওয়াজকে ওপেন-হার্ট সার্জারির পরামর্শ দিয়েছেন, অস্ত্রোপাচারের পর এক সপ্তাহ হাসপাতালে থাকতে হবে তাকে।  

তিনি বলেন, “চিকিৎসকদের অনুমতি পেলে এক সপ্তাহ পর তিনি ভ্রমণ করতে পারবেন।” 

এ খবরে নওয়াজের শুভ কামনা জানিয়ে শনিবার ট্যুইট করেছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ট্যুইটে মোদি বলেন, “মঙ্গলবার প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ সাহেবের ওপেন-হার্ট সার্জারি হবে, তার জন্য শুভ কামনা রইল। দ্রুত সুস্থ্য হয়ে উঠুন ও সুস্বাস্থ্য লাভ করুন।” 

নওয়াজের কন্যা মরিয়াম নেওয়াজ ট্যুইটারে মঙ্গলবার তার বাবার ওপেন-হার্ট সার্জারি হচ্ছে বলে নিশ্চিত করেছেন। 

২০১১ সালে নওয়াজের হৃদপিণ্ডে সমস্যা ধরা পড়ার কথা জানিয়ে মরিয়াম বলেন, “ওপেন-হার্ট সার্জারির মাধ্যমেই এর চিকিৎসা করাতে হবে।”

তিনি আরও বলেন, “অস্ত্রোপাচারের ধকল কাটিয়ে উঠতে হাসপাতালে এক সপ্তাহের মতো থাকতে হবে।”

২২ মে মেডিকেল চেকআপের জন্য নওয়াজ লন্ডনে গিয়েছিলেন। এক সপ্তাহের মধ্যে তার ফিরে আসার কথা ছিল। গত কয়েক সপ্তাহের মধ্যে মেডিকেল চেকআপের জন্য দ্বিতীয়বারের মতো লন্ডন গিয়েছিলেন তিনি। 

সম্প্রতি ফাঁস হওয়া পানামা পেপারে নওয়াজ শরীফের পরিবারের সদস্যদের অফশোরে অঘোষিত সম্পদ ও লন্ডনে ব্যয়বহুল সম্পত্তি আছে বলে তথ্য প্রকাশ হয়েছে। এ বিষয়ে পূর্ণাঙ্গ তদন্তের জন্য বিরোধীদলগুলোর চাপে আছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।  

এই অভিযোগে পাকিস্তানের বিরোধীদলীয় কিছু নেতা নওয়াজের পদত্যাগও দাবী করেছেন।