হিলারিকে হারানো ব্যাপারই না: ট্রাম্প

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে হিলারি ক্লিনটনকে সহজেই ধরাশায়ী করবেন বলে ঘোষণা দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2016, 05:31 AM
Updated : 11 Feb 2016, 05:35 AM

রাজনৈতিক পূর্ব অভিজ্ঞতা ছাড়াই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের মনোনয়ন প্রত্যাশী মার্কিন ধনকুবের নিউ হ্যাম্পশায়ারে প্রাইমারি ভোটাভুটিতে জয়ী হয়েছেন।

বরাবরই ডেমক্র্যাটিক প্রেসিডেন্ট প্রার্থীদের সমর্থন বেশি এমন রাজ্যগুলোতে জয় পাওয়ার কৌশল সম্পর্কে ধারণা দিয়ে তিনি এই দাবি করেছেন।

বিবিসি বলছে, বুধবার সিবিএসকে ট্রাম্প বলেছেন, “জরিপে দেখা যাচ্ছে হিলারি ক্লিনটনকে আমি সহজেই হারাবো।”

ট্রাম্প আরও বলেন, “নিউ ইয়র্কে আমার জয়ী হওয়ার সম্ভাবনা রয়েছে। আপনি জানেন, এই রাজনীতিবিদরা সব সময় ছয়টি রাজ্য নিয়েই কথা বলে। তারা বলে যে, আপনাকে এটাতে জয়ী হতে হবে, ওটাতে জয়ী হতে হবে। আপনাকে ওহিওতে জয় পেতে হবে, ফ্লোরিডাতে জয় পেতে হবে।”

“আমি এই খেলা পাল্টে দিতে পারি কেননা সত্যিকার অর্থেই নিউ ইয়র্কে আমার জয়ী হওয়ার সম্ভাবনা রয়েছে। উদাহরণ হিসেবে বলছি, আমি ভার্জিনিয়ায় জয়ী হতে যাচ্ছি, মিশিগানেও জয়ী হতে যাচ্ছি।”-বলেন ট্রাম্প।

ডেমক্র্যাটিক দলীয় মনোনয়ন প্রত্যাশী হিলারি ক্লিনটন। ছবি: রয়টার্স

এরআগে যুক্তরাষ্ট্রে  আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের জন্য প্রার্থী বাছাই প্রক্রিয়ার আওতায় নিউ হ্যাম্পশায়ার অঙ্গরাজ্যে  প্রাইমারি ভোটাভুটিতে  রিপাবলিকান ডোনাল্ড ট্রাম্প জয়ী হলেও ডেমক্র্যাটিক হিলারি ক্লিনটন তার দলীয় প্রতিদ্বন্দ্বী বার্নি স্যান্ডার্সের কাছে হেরে যান।

নিউ হ্যাম্পশায়ারে জয়ী হলেও স্যান্ডার্স আইওয়ায় হিলারির কাছে সামান্য ব্যবধানে হেরেছিলেন।

অন্যদিকে বেফাঁস মন্তব্য করে আলোচনায় আসা মার্কিন ধনকুবের বিভিন্ন জরিপে রিপাবলিকান প্রার্থীদের মধ্যে সবচে এগিয়ে রয়েছেন। কিন্তু তারপরও আইওয়ায় ককাসে প্রথম প্রাইমারি ভোটাভুটিতে তিনি টেড ক্রুজের কাছে হেরে গিয়েছিলেন।।

পরবর্তী প্রাইমারি নির্বাচন হবে সাউথ ক্যারোলাইনা এবং নেভাদায়।