ভার্জিনিয়া ঘাতকের ‘আগ্রাসী’ আচরণ নিয়ে উদ্বেগ ছিল

ভার্জিনিয়ার দুই টিভি সাংবাদিক ঘাতক ভেস্টার লি ফ্লানাগানের ‘আগ্রাসী’ আচরণ নিয়ে টিভি কর্তৃপক্ষ উদ্বিগ্ন ছিল এবং এজন্য তাকে চিকিৎসা সহায়তা নেয়ার নির্দেশও দেয়া হয়েছিল বলে জানা গেছে কয়েকটি মেমো থেকে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 August 2015, 01:19 PM
Updated : 27 August 2015, 01:19 PM

ডব্লিউডিবিজে-সেভেন টিভির তৎকালীন বার্তা প্রধান ড্যান ডেনিসনের কাছ থেকে পাওয়া কয়েকটি মোমোতে সহকর্মীদের প্রতি ফ্লানাগানের আগ্রাসী আচরণ নিয়ে ওই উদ্বেগ প্রকাশ পেয়েছে বলে জানিয়েছে বিবিসি।

এ থেকে আরো দেখা গেছে, ২০১৩ সালের ফেব্রুয়ারিতে ফ্লানাগানকে চাকরি থেকে বরখাস্ত করার আগে টিভি স্টেশন থেকে তাকে চিকিৎসা সহায়তা নিতে বলা হয়েছিল।

ফ্লানাগান গত বুধবার সরাসরি সম্প্রচার চলাকালে ডব্লিউডিবিজে-সেভেন টেলিভিশন চ্যানেলের দুই সাংবাদিক রিপোর্টার অ্যালিসন পার্কার ও ক্যামেরাম্যান অ্যাডাম ওয়ার্ডকেগুলি করে হত্যা করেন।পুলিশের ধাওয়ার মুখে গাড়ি নিয়ে পালানোর চেষ্টা করে পরে আত্মহত্যা করেন তিনি।

সাংবাদিককে হত্যার দৃশ্য ফ্লানাগান নিজেই স্যোশাল মিডিয়ায় আপলোড করেছিলেন। এরপরই চ্যানেল এবিসি নিউজকে ফ্যাক্সে বার্তা পাঠান ফ্লানাগান। এতে নিজেকে‘হিউম্যান পাউডার কেজ’ বা বিস্ফোরনোন্মুখ বোমার সঙ্গে তুলনা করেন তিনি।

২০১২ সালের মার্চে ফ্লানাগানকে চাকরিতে নিয়েছিল ডব্লিউডিবিজে-সেভেন। পেশাগত দায়িত্ব পালনকালে ব্রাইস উইলিয়ামস নামে পরিচিত ছিলেন তিনি।

ফ্লানাগান চাকরি শুরুর কয়েক সপ্তাহের মধ্যেই সহকর্মীরা তার আচরণ নিয়ে অভিযোগ শুরু করে এবং তাকে হুমকি বলেই মনে করতে থাকে। মেমোতে দেখা গেছে, ফ্লানাগান বাইরের কোনো নিউজ কভার করার সময় অতিথিদের সামনেই ক্যামেরাম্যান এবং প্রডিউসারদের সঙ্গে তর্কাতর্কি শুরু করতেন।

২০১২ সালের জুলাইয়ে ‘এমপ্লয়ি এসিসটেন্স প্রোগ্রাম’ এর আওতায় ফ্লানাগানকে স্বাস্থ্য বিশেষজ্ঞের কাছে যেতে বলেছিলেন বার্তা প্রধান ডেনিসন। অন্যথায়, তাকে বরখাস্ত করা হবে বলেও জানিয়ে দেন তিনি।

পরবর্তীতে ফ্লানাগানকে বরখাস্ত করা হয়। কিন্তু তিনি স্বেচ্ছায় যেতে না চাওয়ায় পুলিশী পাহারা দিয়ে তাকে ভবন থেকে বের করা হয় বলে জানান ডেনিসন।

ফ্লানাগান টিভি স্টেশনের বিরুদ্ধে বর্ণবাদী বৈষ্যম্যের অভিযোগ করলেও তার কোনো অভিযোগেরই সত্যতা খুঁজে পাওয়া যায়নি বলেও জানান তিনি।