অ্যাশলে ম্যাডিসন হ্যাক: দুজনের ‘আত্মহত্যা’ 

অনলাইন ডেটিং সার্ভিস অ্যাশলে ম্যাডিসনের গ্রাহকদের বিস্তারিত তথ্য হ্যাকিংয়ের সঙ্গে জড়িত কথিত দুই হ্যাকার আত্মহত্যা করেছেন বলে দাবি করেছে কানাডা পুলিশ।  

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 August 2015, 10:14 AM
Updated : 25 August 2015, 10:15 AM

বিবিসি জানিয়েছে, কানাডার টরেন্টো শহরের পুলিশ এ দাবি করলেও তারা বিস্তারিত আর কিছু জানায়নি। 

অ্যাশলে ম্যাডিসনের মূল কোম্পানি আভিদ লাইফ মিডিয়া হ্যাকারদের সম্পর্কে তথ্য পেতে পাঁচ লাখ কানাডীয় ডলার পুরস্কার ঘোষণা করেছিল বলে জানিয়েছে পুলিশ।  

অনলাইনে বিবাহিতদের অ্যাফেয়ারের জন্য সঙ্গী খুঁজে দেয়ার ঘোষণা দিয়ে প্রতিষ্ঠানটি যাত্রা শুরু করে। গোপনীয়তার শর্তে তারা এই ওয়েবাসাইট দিয়ে ব্যবসা শুরু করে।
কিন্তু তাদের সেবাগ্রহণকারী ৩ কোটি ৩০ লাখ ব্যক্তির একাউন্টের বিস্তারিত তথ্য চুরি করেছিল ‘দ্য ইমপ্যাক্ট টিম’ নামে পরিচিত হ্যাকাররা।  এরপর তারা কয়েকজনের ব্যক্তিগত তথ্য প্রকাশ করে এবং ভবিষ্যতে অন্য ব্যক্তিদের তথ্যও প্রকাশের হুমকি দিয়েছিল।

এক সংবাদ সম্মেলনে এই ইমপ্যাক্ট টিমকে উদ্দেশ্য করে টেরেন্টো পুলিশের কর্মকর্তা ব্রাইস ইভান্স বলেন, “আমি খুব পরিষ্কার করে জানাতে চাই, আপনারা যা করেছেন তা অবৈধ এবং আমরা তা সহ্য করবো না। এটি আপনাদের জন্য সতর্ক বার্তা।”

এই হ্যাকার গোষ্ঠীটির বিষয়ে বিস্তারিত তথ্য সংগ্রহের চেষ্টা করছে পুলিশ। 

টরেন্টো পুলিশের প্রযুক্তিগত অপরাধ ইউনিটের সদস্য গোয়েন্দা মেনরার্ড তথ্য চুরির এই ঘটনাকে ‘অত্যন্ত স্পর্শকাতর’ বলে বর্ণনা করেছেন।