টেক

ব্যবহারকারীর মানসিক সুস্থতায় প্রভাব ফেলে এক্স: গবেষণা
এক্স নিজে এই ধরনের প্রভাবের মূল কারণ নয়, বরং ব্যবহারকারী কীভাবে এটি ব্যবহার করছেন ও প্লাটফর্মে তার লগ ইন করার প্রাথমিক কারণ কী, সে বিষয়গুলোর ওপর নির্ভর করে থাকে।
নিষেধাজ্ঞা ঠেকাতে এবার সিনেটরদের ফোন দিতে বলছে টিকটক
এ বার্তাটিই বোঝায় “প্রটেক্টিং আমেরিকানস ফ্রম ফরেইন অ্যাডভারসারি কন্ট্রোলড অ্যাপলিকেশনস অ্যাক্ট” নামের আইনটি কোম্পানির জন্য কত বড় হুমকি।
ফোনে চীন, রাশিয়ার স্যাটেলাইটের তথ্য যুক্তরাষ্ট্রের জন্য কতটা ঝুঁকির?
নতুন এ তদন্তে এফসিসি জানতে চায়, মার্কিন ডিভাইসগুলো এফসিসি’র নিয়ম মেনে চলছে কি না। আর ‘জিএনএসএস’ সিগনাল প্রক্রিয়াকরণের ক্ষেত্রে কী ধরনের দুর্বলতা থাকতে পারে।
চীনকে ট্রল করতে ভুয়া অ্যাকাউন্ট বানিয়েছিল সিআইএ?
দক্ষিণপূর্ব এশিয়া, আফ্রিকা ও দক্ষিণ প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের জনমত প্রভাবিত করতে এ মিশনের অস্ত্র হিসেবে ব্যবহৃত হয়েছে সামাজিক মাধ্যম।
টিকটকের বিরুদ্ধে স্বাক্ষর করবেন জো বাইডেন
মার্কিন প্রতিনিধি পরিষদের বাধা পেরোনো বিলটির জন্য গুরুত্বপূর্ণ মাইলফলক হলেও এ প্রসঙ্গে সেনেট কোথায় দাঁড়িয়ে আছে তা স্পষ্ট নয়।
এবার বেজোসের সাবেক স্ত্রী’র ওপর ‘চটলেন’ মাস্ক
“ম্যাকেঞ্জি (অ্যাহেম) স্কট যে তার সাবেক স্বামীর বড় ভক্ত নন, তা নির্দ্বিধায় বলা যায়। দুর্ভাগ্যবশত, তার এমন পদক্ষেপে অন্যরাও ক্ষতিগ্রস্থ হচ্ছে,” বলেন মাস্ক।
যুক্তরাষ্ট্রে নিষেধাজ্ঞা এড়াতে অভিনব পন্থা টিকটকের
কেবল জিপ কোড দিয়েই প্রতিনিধির অফিসে ফোন করার জন্য ব্যবহারকারীদের একটি শর্টকাট উপায়ও দিয়েছে সামাজিক মাধ্যমটি।
ঘাপলা হয়েছিল লিংকডইনের সেবাতেও
মাইক্রোসফট মালিকানাধীন সামাজিক নেটওয়ার্কিং সাইটটির এ বিভ্রাটের সঙ্গে মঙ্গলবার ঘটে যাওয়া মেটার কারিগরি ত্রুটি বা অন্যান্য সমস্যার সঙ্গে কোনও যোগসূত্র খুঁজে পাওয়া যায়নি।