টেক

সিঙ্গুলারিটি ‘দ্রুতই আসছে’, গুগলের এআই গুরুর ভবিষ্যদ্বাণী
‘সিঙ্গুলারিটি’ বলতে তিনি সেই মুহুর্ত বুঝিয়েছিলেন যখন এআই সব মানুষকে ছাড়িয়ে গিয়ে ‘বুদ্ধিমত্তার বিস্ফোরণ’ ঘটাবে।
যে প্রযুক্তি তাক লাগালো মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে
ভার্চুয়াল সহকারি আলাপ চালানোর জন্য ব্যবহার করছে লার্জ ল্যাঙ্গুয়েজ মডেল। সেই সহকারির সঙ্গে কথা বলছে এক রোবট। এমন দৃশ্য দর্শক টেনেছে স্পেনের বার্সেলোনায় চলা মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে।
জিমেইল না কি বন্ধ হয়ে যাচ্ছে? গুগল বলছে, না তো!
২০২৩ সালে গুগলের একটি আসল ইমেইলের ওপর ভিত্তি করেই সম্ভবত গুজবটি ছড়ানো হয়েছে। ওই মেইলের বক্তব্য ছিল, জিমেইলের ‘এইচটিএমএল ভিউ’ বন্ধ করতে যাচ্ছে গুগল৷
ওয়েবসাইটে সংবাদ প্রকাশ বন্ধ করছে ‘দেউলিয়া’ ভাইস মিডিয়া
১৯৯৪ সালে ‘ভয়েস অফ মন্ট্রিয়ল’ নামের সাময়িকী হিসেবে কোম্পানিটি প্রতিষ্ঠা করেন শেইন স্মিথ, গ্যাভিন ম্যাকইনস ও সুরুশ আলভি। বর্তমানে ৩০টিরও বেশি দেশে কার্যক্রম পরিচালনা করছে ভাইস মিডিয়া।
সৃজনশীলতা নিয়ে স্টিভ জবসের সেরা ১৪ বাণী
আমাদের জীবনের বড় অংশজুড়েই থাকে কাজ। আর, কাজ থেকে যদি সত্যিকারের তৃপ্তি পেতে চান, তবে সেই কাজটি করুন যেটি আপনার চোখে ভালো কাজ।
জন্মদিনে শোনা যাক স্টিভ জবসের জীবনের কয়েকটি ঘটনা
এর মধ্যে কিছু গল্প কেন্দ্রীয় চরিত্রের মতোই সুপরিচিত আর কিছু এমন গল্প যেগুলো অনেকেই জানেন না। দুই ধরনেরই মিলিয়ে আসুন চোখ বুলানো যাক স্টিভ জবসের জীবনের কয়েকটি ঘটনায়।
কিছু সময়ের জন্য নাভালনির স্ত্রী’র অ্যাকাউন্ট স্থগিত এক্স-এ
সামাজিক যোগাযোগ মাধ্যমে খুব একটা সক্রিয় না থাকলেও নিজের প্রয়াত স্বামীর ক্রেমলিন বিরোধী প্রচারণায় সমর্থন দিতে সোমবার এক্স-এ একটি অ্যাকাউন্ট তৈরি করেন ইউলিয়া।
ওপেনএআইয়ের শেয়ার কেনার ‘অনৈতিক প্রস্তাবে’ সাড়া দেননি মাস্ক
মাস্কের মতে, গত বছর কোম্পানিটি অলাভজনক থাকলেও তারা এখন ‘সর্বোচ্চ লাভের’ দিকে নজর দিচ্ছে। আর তিনি নিজে কখনওই এমনটি করতেন না।