এক্সবক্স মিউজিক এখন ‘গ্রুভ’

নিজস্ব মিউজিক স্ট্রিমিং সার্ভিস ‘এক্সবক্স মিউজিক’-এর নাম পাল্টে দিয়েছে মাইক্রোসফট। সোমবার থেকে এর নতুন নাম ‘গ্রুভ’।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 July 2015, 11:20 AM
Updated : 7 July 2015, 11:20 AM

উইন্ডোজ ব্লগের এক পোস্টে মিউজিক স্ট্রিমিং সার্ভিসের নাম পরিবর্তনের ঘোষণা দেন মাইক্রোসফটের সিনিয়র মার্কেটিং কমিউনিকেশনস ম্যানেজার ব্র্যান্ডন লাব্ল্যাংক।

প্রযুক্তিবিষয়ক সাইট ম্যাশএবল এক প্রতিবেদনে জানিয়েছে, এক্সবক্স মিউজিকের বর্তমান গ্রাহকদের উপর নাম পরিবর্তনের কোনো প্রভাব পরবে না। সেবার মান এবং গ্রাহকদের খরচ থাকবে আগের মতোই, মাসিক ৯.৯৯ ডলার এবং বাৎসরিক ৯৯.৯৯ ডলার।

“শ্রোতারা গান শোনার সময় কী অনুভব করেন সেটাই বোঝায় গ্রুভ। আমাদের উইন্ডোজ ১০ গ্রাহকরা অ্যাপটি বেশি উপভোগ করবেন।”-- বলা হয়েছে মার্কিন সফটওয়্যার জায়ান্টের পক্ষ থেকে।

মাইক্রোসফটের মিউজিক স্ট্রিমিং সেবার নতুন নামের সঙ্গে যোগ হয়েছে নতুন কিছু ফিচারও। প্রতিষ্ঠানটির দাবি শ্রোতারা আরও দ্রুত গান অ্যাকসেস করতে পারবেন। অ্যাপটির কন্ট্রোল ব্যবস্থাও আরও সহজ করা হয়েছে। মাউস, কিবোর্ড এবং টাচস্ক্রিনের মাধ্যমে অনায়াসে নিয়ন্ত্রণ করা যাবে অ্যাপটি। থিম পরিবর্তনের মাধ্যমে অ্যাপটি নিজের পছন্দমতো ‘কাস্টোমাইজ’ করতে পারবেন শ্রোতা।

এ ছাড়াও ‘ওয়ানড্রাইভ ইন্টিগ্রেশন’ সুবিধা পাওয়া যাবে এতে। ফলে উইন্ডোজ পিসি, মোবাইল ডিভাইস, এক্সবক্স, আইওএস এবং ওয়েব থেকে সরাসরি অ্যাকসেস করা যাবে মাইক্রোসফটের মোবাইল স্ট্রিমিং সার্ভিস ‘গ্রুভ’।