ক্রাউডফান্ডিং সাইট বানাল সনি

জাপানী কর্মীদের জন্য নিজস্ব ক্রাউডফান্ডিং সাইট ‘ফার্স্টফ্লাইট’ চালু করেছে সনি। এর আগে ক্রাউডফান্ডিং সাইটের মাধ্যমে ই-ইংক ওয়াচ এবং মোশন সেন্সর কিটের জন্য তহবিল সংগ্রহ করেছিল প্রতিষ্ঠানটি। তবে এবার নিজেদের কর্মীদের জন্য নিজস্ব ক্রাউডফান্ডিং সাইট খুলে বসেছে জাপানী প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 July 2015, 10:02 AM
Updated : 1 July 2015, 10:02 AM

প্রযুক্তিবিষয়ক সাইট টেকক্রাঞ্চ এক প্রতিবেদনে জানিয়েছে, আপাতত সনির জাপানী কর্মীদের মধ্যেই সীমাবদ্ধ থাকবে ‘ফার্স্টফ্লাইট’-এর কাজ। প্রতিষ্ঠানের আভ্যন্তরীণ কর্মীদের ব্যবসায়িক প্রকল্পগুলোকে প্রয়োজনীয় সব সহযোগিতা দেওয়ার প্রকল্পের অংশ হিসেবে সাইটটি চালু করেছে সনি।

“সাইটটির মাধ্যমে স্টার্ট-আপ প্রতিষ্ঠাতা এবং ক্রেতারা নিজেদের চিন্তা এবং প্রেরণা ভাগাভাগি করে নিতে পারবেন। তারপর একযোগে ওই চিন্তাগুলোকে বাস্তবে নিয়ে আসতে পারবেন।”--আনুষ্ঠানিক এক বিবৃতিতে জানিয়েছে সনি।  

তিনটি নতুন প্রকল্প নিয়ে যাত্রা শুরু করেছে ফার্স্টফ্লাইট। এর মধ্যে একটি স্মার্টওয়াচ, একটি সেন্সর কিট এবং একটি ই-পেপার রিমোট কন্ট্রোলার রয়েছে বলে জানিয়েছে টেকক্রাঞ্চ। 

ফ্লার্স্টফ্লাইট জাপানের বাইরের উদ্যোক্তাদের জন্য উন্মুক্ত করা হবে কি না, হলে সেটি কবে নাগাদ সে ব্যাপারে কোনো তথ্য যানায়নি সনি। টেকক্রাঞ্চের প্রতিবেদন অনুযায়ী, জাপানে সাফল্য পেলে তবেই হয়তো বিশ্ববাজারে অভিষেক হবে সাইটটির।