সমকামী বিয়ের রায়ে সরব অ্যাপল প্রধান

শুক্রবার সমকামী বিয়ে বৈধ ঘোষণা করেছে মার্কিন যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট। । আর নতুন এই রায় নিয়ে খুশি টেক জায়ান্ট অ্যাপল প্রধান টিম কুক।

আজমল বশির শিহাববিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 June 2015, 08:47 PM
Updated : 27 June 2015, 08:47 PM

প্রযুক্তিবিষয়ক সাইট ম্যাশএবল জানিয়েছে, রায় ঘোষণার পর পর এ নিয়ে মন্তব্যকারীদের মধ্যে একজন ছিলেন টিম কুক। ২৬ জুন, রাত ৯টা ৫ মিনিটে কুক টুইট করেন, “আজ ভালোবাসা, অধ্যবসায় আর সমতার জয় হল।” ঠিক এক মিনিট পর সমকামী বিয়ের বৈধতার জন্য সক্রিয় কর্মীদের প্রশংসা করে তিনি বলেন, “যে ক্ষ্যাপাটে মানুষগুলো মনে করেন যে তারা পৃথিবী বদলে দিতে পারবেন, তারা আসলেই পারেন।”

এক বিবৃতিতে অ্যাপলের পক্ষ থেকে বলা হয়েছে, “সুপ্রিম কোর্ট ও যারা এই ঐতিহাসিক রায় আনার জন্য এতো বছর ধরে কষ্ট করেছেন, আমরা তাদের প্রশংসা করি। মার্কিন যুক্তরাষ্ট্রে সমতা আর মৌলিক অধিকার আদায়ে এটি একটি সময়োপযোগী পদক্ষেপ। আমাদের কর্মী, গ্রাহক আর আমেরিকান নাগরিকদের জন্য আমরা খুশি যে এখন তারা তাদের ভালোবাসার মানুষকে বিয়ে করার অধিকার পাবেন।” 

সমকামীতা নিয়ে বরাবরই সরব টিম কুক। ২০১৩ সালে সমকামী কর্মীদের অধিকার বাস্তবায়ন নিয়ে বাণিজ্যবিষয়ক প্রভাবশালী মার্কিন দৈনিক ওয়াল স্ট্রিট জার্নালে লিখেছিলেন কুক। ২০১৪ সালে জুলাই মাসে তিনিসহ অন্যান্য অ্যাপল কর্মীরা ‘স্যান ফ্র্যানসিসকো’স প্রাইড মার্চ’-এ অংশ নেন।