মিউজিক স্ট্রিমিংয়ে অতঃপর অ্যাপল

২০১৪ সালে তিনশ’ কোটি ডলারে বিটস কেনার পর এবার নিজস্ব মিউজিক স্ট্রিমিং সেবা আনছে অ্যাপল। ওয়াল স্ট্রিট জার্নালের বরাতে জানা গেছে, আগামী সপ্তাহে নিজেদের ‘ওয়ার্ল্ড ওয়াইড ডেভলপারস কনফারেন্সে’ সেবাটি আনার ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা দিতে পারে প্রতিষ্ঠানটি।

আজরাফ আল মূতীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 June 2015, 11:02 AM
Updated : 2 June 2015, 11:02 AM

এক প্রতিবেদনে প্রযুক্তিবিষয়ক সাইট ম্যাশএবল জানিয়েছে, প্রতিষ্ঠানটির নতুন এই স্ট্রিমিং প্ল্যাটফর্মটি আপডেটেড আইওএসে মিউজিক অ্যাপের আপডেট হিসেবে ছাড়া হবে।

গুজব ছড়িয়েছে, অ্যাপল নতুন স্ট্রিমিং সেবাটিকে যথাযথভাবে প্রস্তুত করতে এবং লেবেল প্রতিষ্ঠানগুলোর সঙ্গে নিবন্ধন সংক্রান্ত বিষয়াদি সম্পন্ন করতে বেশ তাড়াহুড়ো করছে। অন্যদিকে সনি, ওয়ার্নার মিউজিক এবং ইউনিভার্সাল মিউজিকের সঙ্গে নিবন্ধন সংক্রান্ত কাজ সম্পন্নে দেরি হওয়ায়, সেবাটি আনার নির্ধারিত সময় পিছিয়ে যেতে পারে বলেও আশংকা করা হচ্ছে।

স্ট্রিমিংয়ে প্রিমিয়াম সেবা পেতে মাসে দশ ডলার খরচ পড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। প্রিমিয়াম সেবায় গ্রাহকরা ‘আনলিমিটেড অন-ডিমান্ড’-এর সুবিধা ভোগ করতে পারবেন।

অ্যাপল আইওএসের পাশাপাশি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্যও সেবাটির একটি সংস্করণ আনবে এবং বিটস সাবস্ক্রাইবাররা শুরুর দিকে এ সেবার আওতার বাইরে থাকলেও পরবর্তীতে তাদেরকে সেবাটির আওতায় আনা হবে বলে জানিয়েছে ম্যাশএবল।