লগনইন করতে জিপি নম্বর

গ্রামীণফোন গ্রাহকরা ইউজার নেইম ও পাসওয়ার্ডর পরিবর্তে এখন থেকে শুধু মোবাইলফোন নম্বর ব্যবহার করেই এখানেই ডটকমে লগইন করতে পারবেন।

আশিক হোসেনবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2015, 10:29 AM
Updated : 28 May 2015, 10:29 AM

গ্রামীণফোনের নতুন শুরু করা লগইন সলিউশন ‘জিএসএমএ মোবাইল কানেক্ট’ সেবার মাধ্যমে এখন থেকে এ সুবিধা ভোগ করা যাবে বলে এক সংবাদ সম্মেলনে জানান জিএসএমএ মোবাইল কানেক্ট-এর প্রোডাক্ট ম্যানেজার সাঈমা রহমান।

সংবাদ সম্মেলনে সাঈমা বলেন, “সকলের জন্য নিরাপদ ইন্টারনেট নিশ্চিত করতে গ্রামীণফোন কাজ করছে, এটি তারই অংশ। এটি একটি ডিজিটাল আইডেন্টিটি। এখানেই ডটকমে লগইন করতে গিয়ে যদি কোন গ্রাহক তার পাসওয়ার্ড ভুলে যান তাহলে লগ ইন করার জন্য তিনি তার মোবাইলফোন ব্যবহার করতে পারবেন।”

“যে নম্বরটি দেয়া হবে, সেটিতে একটি সয়ংক্রীয় এসএমএস এ কোড পাঠানো হবে। মোবাইলফোন থেকে কোড টি কনফার্ম করা হলে লগইন কনফার্ম হবে।”

সাঈমা জানান, প্রাথমিকভাবে পরীক্ষামুলক ভাবে এ সেবাটি এক হাজার জন গ্রাহক ব্যবহার করছেন।

বৃহস্পতিবার গুলশানের আমারই ঢাকা হোটেলে এ সংবাদ সম্মেলনে নতুন এ প্রযুক্তিটি সম্পর্কে কথা বলেন জিএসএমএ এর এশিয়া প্যাসিফিক প্রধান জয় কিশান রাজারোমা।

তিনি জানান, সারা বিশ্বে ২০টি মোবাইল ফোন অপারেটর এ প্রযুক্তিটি ব্যবহার করছে।

“এর মধ্যে শ্রীলংকায় ২টি ও পশ্চিম আফ্রিকায় ৮টি অপারেটর এর বাণিজ্যিক ব্যবহার শুরু করেছে। প্রাথমিকভাবে গ্রামীণফোনের সঙ্গে শুরু হলেও রবি’র সাথেও কথা চলছে, তারাও হয়তো খুব শীঘ্রই সেবাটি চালু করবেন।”

জিএসএমএ মোবাইল কানেক্ট এর প্রোডাক্ট ম্যানেজার সাঈমা রহমান বলেন, “এ সেবাটি সকল গ্রাহকের কাছে পৌঁছে দিতে প্রতিযোগিতা নয় বরং সকল মোবইল অপারেটর একসঙ্গে কাজ করবে।”

সংবাদ সম্মেলনে গ্রামীণফোনের প্রধান বিপণন কর্মকর্তা এ্যালেন বনকেইজ উপস্থিত ছিলেন।