আউটলুক ডটকমে বড় পরিবর্তন

বড় পরিবর্তন আসছে মাইক্রোসফটের মেইলিং সার্ভিস আউটলুক ডটকমে। মেইলিং সার্ভিসটিতে যোগ হচ্ছে নতুন ডিজাইনের ইনবক্স, স্কাইপ, ক্যালেন্ডার এবং থার্ড পার্টি অ্যাপ ব্যবহারের নতুন ফিচার।

নাইব মুহাম্মদ রিদোয়ানবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2015, 10:35 AM
Updated : 26 May 2015, 10:35 AM

নতুন ডিজাইনের আউটলুকের ইনবক্সে যোগ হবে আরও উন্নত সার্চ টুল, লিঙ্ক প্রিভিউ, পপআপ উইন্ডোসহ বিভিন্ন রঙের থিম এবং ইমেজ সাপোর্ট ফিচার।

মাইক্রোসফটের বরাত দিয়ে ম্যাশএবল জানিয়েছে, আগামী কয়েক সপ্তাহের মধ্যেই গ্রাহকরা নতুন ফিচারসমৃদ্ধ আউটলুক ডটকম ব্যবহার করতে পারবেন। তবে নির্দিষ্ট কিছু গ্রাহক মে মাসের শেষ বৃহস্পতিবার থেকেই নতুন আউটলুক ডটকমের প্রিভিউ দেখতে পাবেন।

আউটলুকের ইনবক্সে ক্লাটার টুলস ফিচারটি যুক্ত করা হবে। এর ফলে অনেকটা জিমেইলের মতোই স্বয়ংক্রিয়ভাবে ইনবক্সের মেসেজসমূহ গুরুত্ব অনুযায়ী বাছাই করা যাবে বলে জানিয়েছে ম্যাশএবল। তুলনামূলক কম গুরুত্বপূর্ণ মেসেজগুলো প্রধান ইনবক্সের পরিবর্তে আলাদা একটি ফোল্ডারে থাকবে। 

যুক্ত করা হচ্ছে নতুন ‘এড-ইনস’ ফিচার যার ফলে আউটলুকে থেকেই থার্ড পার্টি অ্যাপ ব্যবহার করা যাবে। গ্রাহকরা আউটলুক থেকেই সরাসরি স্কাইপ কল বা চ্যাট করতে পারবেন। ইমেইল অ্যাটাচমেন্টগুলো খুব সহজেই ওয়ানড্রাইভে লিংকের মাধ্যমে প্রকাশ করা যাবে। একাধিক নতুন ফিচার যোগ হচ্ছে আউটলুকের ক্যালেন্ডারেও।