প্রয়াণে ডেভ গোল্ডবার্গ

দুর্ঘটনায় মাথায় আঘাত পেয়ে মারা গেছেন অনলাইন জরিপভিত্তিক প্রতিষ্ঠান সার্ভে মাংকির প্রধান নির্বাহী ডেভ গোল্ডবার্গ। অনলাইনে সামাজিক যোগাযোগের শীর্ষ মাধ্যম ফেইসবুকের প্রধান কার্যনির্বাহী কর্মকর্তা শেরিল স্যান্ডবার্গের স্বামী ছিলেন তিনি।

শরীফুল হক আনন্দবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2015, 01:07 PM
Updated : 5 May 2015, 02:53 PM

যুক্তরাষ্ট্রের আইটি হাব হিসেবে পরিচিত সিলিকন ভ্যালির অন্যতম গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে বিবেচনা করা হত গোল্ডবার্গকে। উদ্যোক্তা ও প্রযুক্তিবিষয়ক পরামর্শদাতা হিসেবেও সুপরিচিত ছিলেন তিনি। সিলিকন ভ্যালির সবচেয়ে প্রভাবশালী জুটির একটি বলে বিবেচনা করা হত গোল্ডবার্গ-স্যান্ডবার্গ দম্পতিকে।

শুক্রবার মেক্সিকোর একটি অবকাশযাপন কেন্দ্রে শরীরচর্চা করার সময় গোল্ডবার্গ ট্রেডমিল থেকে মাথায় আঘাত পান বলে জানিয়েছে মেক্সিকোর স্থানীয় কর্মকর্তারা। তার বয়স হয়েছিল ৪৭ বছর।

মার্কিন দৈনিক নিউইয়র্ক টাইমস জানিয়েছে, নিজের পরিবারকে নিয়ে মেক্সিকোর ওই অবকাশযাপন কেন্দ্রে ছুটি কাটাচ্ছিলেন গোল্ডবার্গ। পারিবারিক সূত্রের বরাত দিয়ে সংবাদপত্রটি জানিয়েছে, জিম-এর ট্রেডমিল থেকে মাথায় আঘাত পান তিনি। সন্ধ্যা ৭টা নাগাদ তাকে রক্তাক্ত অবস্থায় খুঁজে পান তার ভাই রবার্ট গোল্ডবার্গ।

মুমূর্ষু অবস্থায় হাসপাতালে নেওয়ার পর গোল্ডবার্গ সেখানেই মারা যান বলে জানিয়েছে তার পারিবারিক সূত্র। মাথায় আঘাত ও অতিরিক্ত রক্তক্ষরণের কারণেই তার মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন হাসপাতালের চিকিৎসকরা।

শেরিল স্যান্ডবার্গের সঙ্গে ডেভ ছুটিতে ছিলেন বলে নিশ্চিত করেছেন পারিবারিক বন্ধু ও ফেইসবুক প্রধান মার্ক জাকারবার্গ।

সার্ভে মাংকির সাইটে ভাইয়ের মৃত্যুর খবর নিশ্চিত করেন রবার্ট গোল্ডবার্গ।  গোল্ডবার্গের মৃত্যুর ব্যাপারে এখনও কোনো আনুষ্ঠানিক বিবৃতি দেননি শেরিল।