প্রথম দিনেই শীর্ষে অ্যাপল ওয়াচ

২০১৪ সালের পুরোটা জুড়ে বিশ্ববাজারে বিক্রি হওয়া অ্যান্ড্রয়েড স্মার্টওয়াচের থেকে বেশি অ্যাপল ওয়াচ বিক্রি হয়েছে প্রি-অর্ডারের প্রথম দিনে। এক দিনেই অ্যাপল ওয়াচের জন্য প্রি-অর্ডার করেছেন ৯ লাখ ৫৭ হাজার ক্রেতা।

আব্দুল্লাহ জায়েদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 April 2015, 12:57 PM
Updated : 15 April 2015, 01:08 PM

গেল বছর সব মিলিয়ে ৭ লাখ ২০ হাজার অ্যান্ড্রয়েড স্মার্টওয়াচ বিক্রি করেছিল প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠানগুলো। নির্মাতাদের তালিকায় আছে এলজি, মটোরোলা মোবিলিটি এবং স্যামসাং ইলেকট্রনিক্সের মতো একাধিক প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানগুলো গত বছরে যতো অ্যান্ড্রয়েড স্মার্টওয়াচ বিক্রি করেছে, অ্যাপল তার থেকে বেশি অ্যাপল ওয়াচের প্রি-অর্ডার পেয়েছে এক দিনেই।

বাজার গবেষক প্রতিষ্ঠান স্লাইস ইন্টেলিজেন্সের তথ্যের ভিত্তিতে বিজনেস ইনসাইডার জানিয়েছে, প্রথম দিনের ক্রেতাদের মধ্যে ৬২ শতাংশ অ্যাপল ওয়াচ স্পোর্ট মডেল অর্ডার করেছেন। স্পোর্ট মডেলের সঙ্গে কালো রিস্টব্যান্ডের চাহিদাই সবচেয়ে বেশি বলে জানিয়েছে ব্যবসা ও প্রযুক্তি বিষয়ক মার্কিন সাইটটি।

বিজনেস ইনসাইডার জানিয়েছে, গড়ে ১.৩টি করে অ্যাপল ওয়াচ কেনার জন্য প্রি-অর্ডার করেছেন ক্রেতারা। স্লাইস ইন্টেলিজেন্সের তথ্য অনুযায়ী, অ্যাপল ওয়াচের ক্রেতাদের মধ্যে ৭২ শতাংশ গত দুই বছরের মধ্যে অন্তত একটি অ্যাপল ডিভাইস কিনেছেন।

২০১৪ সালের সেপ্টেম্বরে বিক্রির প্রথম দিনেই ১ কোটি আইফোন ৬ এবং আইফোন ৬ প্লাস বিক্রি করেছিল অ্যাপল।