অ্যাপল ওয়াচ-এ নিউ ইয়র্ক টাইমস

অ্যাপলের তৈরি স্মার্টওয়াচ অ্যাপল ওয়াচের জন্য অ্যাপ বানিয়েছে মার্কিন দৈনিক নিউ ইয়র্ক টাইমস। চলতি মাসের শেষ দিকে ডিভাইস বাজারে আসার সময় থেকেই অ্যাপটি ডাইনলোড করা যাবে।

মামুনুর রশীদ শিশিরবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2015, 11:25 AM
Updated : 1 April 2015, 11:25 AM

মঙ্গলবার অ্যাপটি সম্পর্কে নিজেদের পত্রিকায় আনুষ্ঠানিক ঘোষণা দেয় দৈনিকটি। প্রতিষ্ঠানটি জানায়, অ্যাপল ওয়াচে রিপোর্টগুলো দেখানো হবে সংক্ষিপ্তভাবে। এক লাইনের খবরের সঙ্গে থাকবে বুলেট পয়েন্ট আকারে সারমর্ম, ছবি ইত্যাদি। পত্রিকাটির ব্রেকিং নিউজ অ্যালার্ট ফিচারও থাকবে অ্যাপটিতে।

নিউ ইয়র্ক টাইমসের জেষ্ঠ্য পণ্য ব্যবস্থাপক অ্যান্ড্রু ফিলিপস জানান, খবর পড়ার জন্য স্মার্টওয়াচ একটি সম্ভাবনাময় প্ল্যাটফর্ম বলেই আইফোন অ্যাপটি বর্ধিত করে স্মার্টওয়াচে নিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছে দৈনিকটি। অ্যাপল ওয়াচের জন্য বিশেষভাবে লেখা প্রায় আধ ডজন খবর দেখানো হবে ব্যবহারকারীদের। ফলে কয়েক সেকেন্ডেই সাম্প্রতিক খবরাখবর সম্পর্কে ধারণা পাবেন তারা।

পছন্দসই কোনো রিপোর্টের বিস্তারিত পড়তে চাইলে সঙ্গে সঙ্গেই আইফোনে রিপোর্টটি দেখতে পারবেন ব্যবহারকারীরা, পরে দেখার জন্য সেইভ করে রাখার অপশনও থাকবে, জানিয়েছে প্রভাবশালী এই মার্কিন দৈনিকটি।

চলতি মাসের শেষ দিকে অ্যালুমিনিয়াম, স্টিল এবং গোল্ড ভার্সনে বাজারে আসছে অ্যাপল ওয়াচ, দাম হবে ৩৫০ ডলার থেকে ১৭ হাজার ডলার পর্যন্ত। তবে ডিভাইসটি ব্যবহারকারীদের দৈনন্দিন জীবনে কী প্রভাব ফেলবে তা নিয়ে অনেকেরই চিন্তার খোরাক হয়ে দাঁড়িয়েছে। বিশেষজ্ঞদের মতে, ডিভাইসটি কি কাজে লাগবে তা নির্ধারণ করবে অ্যাপ ডেভেলপাররাই।