প্লেন ভর্তি গ্যালাক্সি এস৬!

গ্যালাক্সি সিরিজের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন গ্যালাক্সি এস৬ এবং গ্যালাক্সি এস৬ এজ-এর প্রি-অর্ডারের সঠিক সংখ্যা গোপন রেখেছে স্যামসাং। তবে চাহিদা অন্য যে কোনো সময়ের চেয়েই বেশি। এর প্রমাণ-- ভাড়া করা বোয়িং ৭৪৭ প্লেন ভর্তি করে চীনের কারখানা থেকে যুক্তরাষ্ট্রে গ্যালাক্সি এস৬ আর গ্যালাক্সি এস৬ এজ পাঠাচ্ছে স্যামসাং।

মামুনুর রশীদ শিশিরবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2015, 12:49 PM
Updated : 31 March 2015, 12:49 PM

প্রযুক্তিবিষয়ক সাইট ম্যাশএবল এক প্রতিবেদনে জানিয়েছে, চীনের কারখানা থেকে যুক্তরাষ্ট্রে গ্যালাক্সি এস৬ আর গ্যালাক্সি এস৬ এজ পাঠানোর জন্য একাধিক বোয়িং ৭৪৭ ব্যবহার করছে স্যামসাং।

মার্কিন যুক্তরাষ্ট্রের মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান টি-মোবাইলের যে সব গ্রাহক নতুন দুই গ্যালাক্সি স্মার্টফোন প্রি-অর্ডার করেছেন তারা ডিভাইসগুলো হাতে পাবেন এপ্রিলের প্রথম সোমবার থেকে। ১০ এপ্রিল থেকে বড় পরিসরে গ্যালাক্সি এস৬ এবং এস৬ এজ বাজারজাত করা শুরু করবে স্যামসাং।

বাজারের দখল রাখতে প্লেন ভাড়া করে স্মার্টফোন পাঠানোর ঘটনা নতুন নয়। এর আগে নিজেদের ডিভাইসের ক্ষেত্রে এই পন্থা অবলম্বন করেছিল স্মার্টফোনের বাজারে স্যামসাংয়ের শীর্ষ প্রতিদ্বন্দী অ্যাপল।

গেল বছর স্যামসাং গ্যালাক্সি এস৫ দিয়ে ক্রেতাদের কাছ থেকে আশানুরূপ প্রতিক্রিয়া পায়নি স্যামসাং। বাজারের দখল হারিয়েছে অ্যাপল আর জিয়াওমির কাছে। তবে এস৬ ও এস৬ এজ অবস্থার পরিবর্তন করতে পারে বলেই ধারণা করছে প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যমগুলো।