টেস্ট ভার্সনে আসছে ‘উইন্ডোজ ১০ মোবাইল’

এপ্রিলের মাসেই আসছে উইন্ডোজ ১০ মোবাইল অপারেটিং সিস্টেমের আরেকটি পরীক্ষামূলক সংস্করণ। লুমিয়া স্মার্টফোনের জন্য উইন্ডোজ ১০ মোবাইল অপারেটিং সিস্টেমের দ্বিতীয় পরীক্ষামূলক সংস্করণ হবে এটি। বাজারে প্রচলিত লুমিয়া স্মার্টফোনগুলোর সিংহভাগেই ব্যবহার করা যাবে এটি।

আব্দুল্লাহ জায়েদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2015, 11:54 AM
Updated : 30 March 2015, 11:54 AM

প্রযুক্তিবিষয়ক সাইট সিনেট এক প্রতিবেদনে জানিয়েছে, উইন্ডোজ ৮ নিয়ে পিসি, স্মার্টফোন ও ট্যাবলেট ব্যবহারকারীদের কাছ থেকে আশানুরূপ প্রতিক্রিয়া না পাওয়ায়, উইন্ডোজ ১০ মূল সংস্করণ বাজারজাত করার আগেই পরীক্ষামূলক সংস্করণগুলো দিয়ে সবার দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করছে মাইক্রোসফট।

মাইক্রোসফট উইন্ডোজ ১০ মোবাইল অপারেটিং সিস্টেমের প্রথম সংস্করণটি উন্মুক্ত করেছিল ফেব্রুয়ারি মাসে। লুমিয়ার ছয়টি মডেলের ব্যবহার করা যেত ওই সংস্করণটি। নতুন সংস্করণটি ব্যবহার করা যাবে লুমিয়ার ২৭টি মডেলে। তবে ওই ২৭টি মডেলের মধ্যে নেই লুমিয়া ৯৩০।

উইন্ডোজ ১০-এর মূল সংস্করণ বাজারজাত করার আগেই উইন্ডোজ ব্যবহারকারীদের কাছ থেকে প্রতিক্রিয়া, প্রশ্ন আর অভিযোগ জানতে পরীক্ষামূলক সংস্করণগুলোর উপর নির্ভর করছে মাইক্রোসফট। উইন্ডোজ ১০-এ ভর করে উইন্ডোজ ৮ ‘ব্যর্থতা’ ভুলতে চাইছে মাইক্রোসফট।