ম্যাক্সিমাসের ‘ডিজাইনার’ স্মার্টফোন

বাংলাদেশের বাজারের জন্য নতুন ‘আইএক্স ডিজাইনার’ সিরিজের তিনটি স্মার্টফোন উন্মোচন করেছে স্মার্টফোন নির্মাতা ম্যাক্সিমাস। সম্প্রতি রাজধানীর ঢাকার একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে নতুন স্মার্টফোনগুলো উন্মোচন করে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 March 2015, 11:55 AM
Updated : 3 March 2015, 11:55 AM

আইএক্স ডিজাইনার সিরিজের অংশ হিসেবে আইএক্স কেইন, আইএক্স ইউএফও এবং আইএক্স হেক্সা এই তিনটি স্মার্টফোন করেছে ম্যাক্সিমাস। আধুনিক স্মার্টফোন প্রযুক্তির সবকিছুই আইএক্স ডিজাইনার সিরিজের স্মার্টফোনে উপস্থিত বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে দাবি করেছে ম্যাক্সিমাস।

হাত ফসকে পরে যাওয়া ঠেকাতে আইএক্স কেইনের বাঁশের তৈরী সাইড প্যানেল ব্যবহার করা হয়েছে। এর ১৩ মেগাপিক্সেলের মূল ক্যামেরায় ব্যবহার করা হয়েছে সনি ইএক্সএমওআর সেন্সর। আছে ২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ৫ ইঞ্চি এইচডি আইপিএস এবং ওজিএস (ওয়ান গ্লাস সলিউশন) ডিসপ্লে আছে এতে। ডিসপ্লেতে আঁচড় পরা ঠেকাতে আছে গরিলা গ্লাস থ্রি। স্থানীয় বাজারে আইএক্স কেইনের দাম হবে ১৩,৯৯৯ টাকা।

আইএক্স সিরিজের দ্বিতীয় স্মার্টফোন আইএক্স ইউএফও মার্চের মাঝামাঝি সময়ে বাজারে আসবে। ম্যাক্সিমাসের দাবি এই ফোনের নকশাটি ইউএফও বা আনআইডেন্টিফাইড ফ্লাইং অবজেক্ট থেকে অনুপ্রাণিত।

১.৪ গিগাহার্টজের অক্টাকোর সিপিইউ, ৮ জিবি রম, ১ জিবি র‌্যাম ব্যবহার করা হয়েছে এতে। আছে ৮ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা ও ২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

আর আইএক্স হেক্সায় আছে ব্যাক টাচ সেলফি সেন্সর। ১.৩ গিগাহার্টজ কোয়াড-কোর প্রসেসর, ৮ জিবি রম, ১ জিবি র‌্যাম আছে এতে।

আইএক্স ইউএফও ও আইএক্স দামের ব্যাপারে কিছু জানায়নি ম্যাক্সিমাস।