ভেঞ্চার ক্যাপিটাল নীতিমালা দ্রুত চায় বেসিস

ভেঞ্চার ক্যাপিটাল নীতিমালা দ্রুত বাস্তবায়নের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) সভাপতি শামীম আহসান। বুধবার পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (এসইসি) চেয়ারম্যান প্রফেসর ড. এম. খায়রুল হোসেনের সঙ্গে এক বৈঠকে তিনি এই আহ্বান জানান।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Jan 2015, 10:23 AM
Updated : 28 Jan 2015, 10:23 AM

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বেসিস জানিয়েছে, এসইসি কার্যালয়ে অনুষ্ঠিত ওই বৈঠকে আরও উপস্থিত ছিলেন এসইসির নির্বাহী পরিচালক মাহবুবুল আলম। বেসিস সভাপতি শামীম আহসান বৈঠকে আইপিও ভুক্তির লক্ষে আইসিটি কোম্পানির ক্ষেত্রে পরিশোধিত মূলধন (পেইডআপ ক্যাপিটাল) ৩০ কোটি টাকা থেকে কমানোর আহ্বান জানান, যাতে দেশের তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানগুলো আইপিওতে অংশ নিয়ে ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধি করতে পারে। এছাড়াও আন্তর্জাতিক বড় কোম্পানিগুলোর মতো এ ক্ষেত্রে তাদের লভ্যংশের পরিমাণের চেয়ে তাদের প্রবৃদ্ধিকে গুরুত্ব দেওয়ার জন্যও তিনি এসইসি চেয়ারম্যানকে অনুরোধ জানান তিনি।

এসইসি চেয়ারম্যান বিষয়টি বিবেচনা করবেন এবং আগামী কয়েক মাসের মধ্যেই ভেঞ্চার ক্যাপিটাল নীতিমালা প্রণয়নের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বাস দেন।