টানা গেইমিংয়ে মৃত্যু

সাইবার ক্যাফেতে টানা তিন দিন অনলাইন গেইম খেলে মারা গেছেন তাইওয়ানের ৩২ বছর বয়সী এক নাগরিক। চলতি বছরে দ্বীপ রাষ্ট্রটিতে  কোনো অনলাইন গেইমারের মৃত্যুর দ্বিতীয় ঘটনা এটি।

রেজওয়ান আহমেদ নাজিববিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2015, 11:35 AM
Updated : 21 Jan 2015, 11:35 AM

হুনেই শহরে পুলিশ বিভাগের এক মুখপাত্রের বরাত দিয়ে সিএনএন জানিয়েছে ‘শিয়েহ’ নামের ওই তাওয়ানিজ নাগরিক ৬ জানুয়ারি কাউসুংশি শহরের একটি সাইবার ক্যাফেতে প্রবেশ করেন। ৮ জানুয়ারি সকাল ১০ টা নাগাদ সাইবার ক্যাফের এক কর্মচারী ওই ব্যক্তিকে নিথর অবস্থায় পরে থাকতে দেখে হাসপাতাল কর্তৃপক্ষকে খবর দেন। হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ওই ব্যক্তি মারা গেছেন বলে নিশ্চিত করে হাসপাতালের চিকিৎসকরা।

ওই ব্যক্তি দীর্ঘদিন ধরে বেকার ছিলেন এবং সাইবার ক্যাফেতেই তিনি দিনের বেশিরভাগ সময় কাটাতেন বলে জানিয়েছে সিএনএন। তিনি প্রায়ই দুই-তিন দিনের জন্য হওয়া হয়ে যেতেন বলে নিশ্চিত করেছেন তার পরিবারের সদস্যরা।

টানা তিন দিন ধরে গেইম খেলার ফলে সৃষ্ট ক্লান্তি ও শীতের কারণে শিয়েহ্-র হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে গিয়েছিল বলে এক বিবৃতিতে জানিয়েছে স্থানীয় পুলিশ বিভাগ। এর আগে চলতি বছরের পয়লা জানুয়ারিতে  তাইপেই শহরে টানা ৫ দিন গেইম খেলে মারা গিয়েছিলেন আরও এক ব্যক্তি।