নতুন স্মার্টফোন, স্মার্টওয়াচ এইচটিসির

এবার ২০ মেগাপিক্সেল ক্যামেরাযুক্ত স্মার্টফোন এইচটিসি ওয়ান এম৯ আনছে তাইওয়ানের মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠান এইচটিসি। সেই সঙ্গে নিজেদের প্রথম স্মার্টওয়াচও আনছে প্রতিষ্ঠানটি।

আজমল বশির শিহাববিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2015, 11:14 AM
Updated : 20 Jan 2015, 11:14 AM

২০১১ সাল থেকে প্রতি বছর মোবাইল ফোন প্রদর্শনী ও নির্মাতাদের সম্মেলন মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস (এমডব্লিউসি) আয়োজন করে জিএসএম অ্যাসোসিয়েশন।

চলতি বছর মার্চের ২ তারিখে স্পেনের বার্সালোনায় শুরু হতে যাচ্ছে এমডব্লিউসি ২০১৫। এই আয়োজনকে সামনে রেখে এইচটিসি তাদের নতুন স্মার্টফোন ওয়ান এম৯ আর প্রথম স্মার্টওয়াচ আনার কথা ভাবছে বলে জানিয়েছে প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম সিনেট।

সংবাদসংস্থা ব্লুমবার্গের বরাত দিয়ে সিনেট জানিয়েছে, এম৯ দেখতে বাজারে চলতি এইচটিসির স্মার্টফোন এম৮-এর মতোই হবে। এতে ব্যবহার করা হবে অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮১০ প্রসেসর। সোনালি, ধূসর আর রূপালি- এই তিন রঙে পাওয়া যাবে স্মার্টফোনটি।

স্মার্টওয়াচ বের করা নিয়ে এখনও আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি প্রতিষ্ঠানটি। এ ব্যাপারে এইচটিসির একজন মুখপাত্র জানান, প্রতিষ্ঠানটি ‘গুজবের’ ব্যাপারে কোনো মন্তব্য করে না। তবে, এমডব্লিউওসি শুরু হওয়ার আগে মার্চের ১ তারিখে অনুষ্ঠিত হতে যাওয়া এইচটিসির সংবাদ সম্মেলনে সব কিছু পরিষ্কার হয়ে যাবে বলে আশা করা হচ্ছে।