বাংলা ভাষায় মোবাইল গেইম ‘লুডু ফ্রেন্ডন্স’

অ্যান্ড্রয়েড প্লাটফর্ম এবং ফেইসবুকের জন্য বাংলা ভাষার গেইম ‘লুডু ফ্রেন্ডস’ বানিয়েছে মোবাইল গেইম নির্মাতা প্রতিষ্ঠান ট্যাপস্টার ইন্টার‌্যাক্টিভ সফটওয়্যার লিমিটেড। বহুল প্রচলিত বোর্ড গেইম লুডুর আদলে ফেইসবুক ও অ্যান্ড্রয়েড প্লাটফর্মের জন্য তৈরি করা হয়েছে গেইমটি।

আব্দুল্লাহ জায়েদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Jan 2015, 10:53 AM
Updated : 2 Jan 2015, 10:53 AM

গেইমটির নির্মাতা প্রতিষ্ঠান জানিয়েছে, ‘লুডু ফ্রেন্ডস’-এ শুরুতেই প্লেগ্রাউন্ড হিসেবে থাকবে বাংলাদেশের ম্যাপ। ম্যাপ থেকে নিজের পছন্দ মতো একটি অঞ্চল বেছে নিয়ে শীর্ষস্থান দখল করার জন্য বন্ধুদের সঙ্গে লড়াই করেতে পারবেন একজন গেইমার। ফেইসবুক বন্ধুদেরও ‘ইনভাইট’ করা যাবে খেলার জন্য।

গেইমটি খেলতে ভার্চুয়াল কয়েন প্রয়োজন হবে যা ফেইসবুকের অন্যান্য সোশাল গেইমের মতো বন্ধুদের ইনভাইট করে সংগ্রহ করতে পারবেন গেইমার। পিসি এবং অ্যান্ড্রেয়েড ডিভাইস থেকে খেলা যাবে গেইমটি। পুরো গেইমটি বাংলা ও ইংরেজি দুই ভাষাতেই খেলা যাবে।

২৬ ডিসেম্বর অভিষেক হয়েছে ‘লুডু ফ্রেন্ডস’-এর। বিনামূল্যে খেলা যাবে গেইমটি। বাংলাদেশে স্থানীয়ভাবে জনপ্রিয় বোর্ড গেইমগুলোতে ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে ইন্টারনেট ব্যবহারকারীদের নাগালের মধ্যে নিয়ে আসতে ‘লুডু ফ্রেন্ডস’ ভবিষ্যত পদক্ষেপগুলোর মধ্যে প্রথম বলে মন্তব্য করেছেন ট্যাপস্টার সিইও মাসুদুজ্জামান।