ডিজনি ওয়ার্ল্ডে অ্যাপল পে, গুগল ওয়ালেট

যুক্তরাষ্ট্রের অরল্যান্ডোতে অবস্থিত ‘ওয়াল্ট ডিজনি ওয়ার্ল্ড’ থিম পার্ক আর রিসোর্টে অ্যাপল পে আর গুগল ওয়ালেটের মাধ্যমেই এখন লেনদেন সাড়া যাবে। ২৪ ডিসেম্বর থেকে অ্যাপল পে ও গুগল ওয়ালেটের মাধ্যমে লনদেনে সেবা চালু করেছে পার্ক কর্তৃপক্ষ।

আজমল বশির শিহাববিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Dec 2014, 11:42 AM
Updated : 29 Dec 2014, 11:42 AM

ম্যাশএবল এক প্রতিবেদনে জানিয়েছে, পার্কটির বেশিরভাগ দোকান, বার, কুইক-সার্ভিস রেস্টুরেন্ট আর টিকেট বুথগুলোকে এই ‘কন্ট্যাক্টলেস’ মোবাইল পেমেন্ট সেবার আওতায় আনা হয়েছে।

তবে টেবল-সার্ভিস রেস্টুরেন্ট আর ভ্রাম্যমাণ পেমেন্ট টার্মিনাল রয়েছে এমন জায়গাগুলো এখনই এই সেবার অন্তর্ভুক্ত হচ্ছে না বলে জানিয়েছে ডিজনি ওয়ার্ল্ড কর্তৃপক্ষ।

আগামী বছর থেকে ক্যালিফোর্নিয়ার ডিজনিল্যান্ড পার্কেও এই মোবাইল পেমেন্ট সেবা চালু করা হবে বলে আশা করছে প্রতিষ্ঠানটি।

আকার ও দর্শকদের হিসেবে ‘ওয়াল্ট ডিজনি ওয়ার্ল্ড’ মার্কিন এই এন্টারটেইনমেন্ট জায়ান্ট প্রতিষ্ঠানটির ছয়টি পার্কের মধ্যে সবচেয়ে বড়। প্রতিবছর গড়ে ১ কোটি ৮০ লাখ দর্শক আসেন পার্কটিতে।

অক্টোবর মাসে মার্কিন যুক্তরাষ্ট্রে ‘অ্যাপল পে’ চালু হওয়ার পরপরই এই মোবাইল পেমেন্ট প্রযুক্তি গ্রহন করেছিল যে ককেয়কটি প্রতিষ্ঠান, তার মধ্যে ডিজনি অন্যতম। জীবিতাবস্থায় অ্যাপল সহ-প্রতিষ্ঠাতা স্টিভ জবস ওয়াল্ট ডিজনির সবচেয়ে বড় শেয়ার হোল্ডার ও বোর্ড সদস্য ছিলেন।