‘দা ইন্টারভিউ’ নিয়ে রমরমা পাইরেসি!

শুধু বড়দিনেই সাড়ে ৭ লাখ বার অবৈধভাবে ডাউনলোড করা হয়েছে সনি পিকচার্সের আলোচিত সিনেমা ‘দা ইন্টারভিউ’। টরেন্টফ্রিক’য়ের বরাত দিয়ে সিএনএন জানিয়েছে বিটটরেন্টের মাধ্যমে অবৈধভাবে সিনেমাটির ডিজিটাল কপি শেয়ার করছেন কয়েক হাজার ব্যবহারকারী ।

রেজওয়ান আহমেদ নাজিববিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Dec 2014, 03:15 PM
Updated : 27 Dec 2014, 03:15 PM

বিটটরেন্টের মাধ্যমে একজন ব্যবহারকারী খুব সহজেই ফাইল আপলোড, শেয়ার ও ডাউনলোড করতে পারেন। পাইরেটেড মুভি ও সিরিয়াল আপলোড ও ডাউনলোড করার জন্যই সবচেয়ে বেশি ব্যবহার হয় বিটটরেন্ট।

এবারের বড়দিনে বিশ্বব্যাপী মুক্তি পাওয়ার কথা ছিল সিনেমাটি। তবে হ্যাকারদের সন্ত্রাসী হামলার হুমকিতে অনিশ্চিত হয়ে পরে সিনেমাটির মুক্তি।

বড় পর্দার বদলে অন্য কোনো মাধ্যমে মুক্তি দেওয়া যায় কি না এই সিনেমা সেটিও বিবেচনা করে দেখা হচ্ছে বলে জানিয়েছিল সনি কর্তৃপক্ষ।

স্বল্প সংখ্যাক পৃক্ষাগৃহে বড়দিনেই মুক্তি পেয়েছে ‘দ্য ইন্টারভিউ’। তবে বড়দিনের ঠিক আগের দিনেই ইউটিউব ও গুগল প্লের মতো অনলাইন মাধ্যমে সিনেমাটি মুক্তি দেয় সনি। সনির এই সিদ্ধান্তে পাইরেসির আশঙ্কা বাড়লেও, হল মালিকদের উপর বড় কোন নেতিবাচক প্রভাব পড়েনি বলে জানিয়েছে সিএনএন।

‘দা ইন্টারভিউ’ অনলাইনে বৈধ উপায়েও দেখেছেন অনেক দর্শক। তবে ঠিক কত জন এই ছবি অনলাইনে বৈধ উপায়ে দেখেছেন তা জানায়নি সনি কর্তৃপক্ষ।

বড়দিনে ইউটিউবে সর্বাধিকবার দেখা হয়েছে এই ছবি।