কোড ওয়ারিওর চ্যালেঞ্জের নিবন্ধন শুরু

চতুর্থবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রোগ্রামিং প্রতিযোগিতা ‘কোড ওয়ারিওর চ্যালেঞ্জ’। বেসিস ইনস্টিটিউট অফ টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্ট (বিআইটিএম)-এর আয়োজনে বুধবার থেকে শুরু হয়েছে প্রতিযোগিতার নিবন্ধন।

আব্দুল্লাহ জায়েদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2014, 12:07 PM
Updated : 11 Dec 2014, 12:07 PM

আয়োজক কর্তৃপক্ষ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ২০১৪ সালের ২৮ ডিসেম্বরের মধ্যে নিবন্ধন করতে হবে আগ্রহীদের। অংশগ্রহনের জন্য নিবন্ধন করতে হবে http://codewarrior.bitm.org.bd সাইটে। প্রতিটি দলে ৪ জন সদস্য থাকতে হবে।

অনলাইনে পূরণ করা ফর্ম ডাউনলোড করে বিশ্ববিদ্যালয়ের লেটারহেডে কম্পিউটার বিভাগের প্রধান/রেজিস্ট্রারের স্বাক্ষরসহ এবং প্রতিষ্ঠানের ক্ষেত্রে নিজ কোম্পানির লেটারহেডে কোনো প্রধান কর্মকর্তার স্বাক্ষরসহ ওয়েবসাইটে আপলোড করতে হবে। একটি বিশ্ববিদ্যালয়/প্রতিষ্ঠান থেকে প্রতি শাখায় একটি দলকে মনোনয়ন দেওয়া যাবে বলে জানিয়েছেন আয়োজকরা।

ওয়েব অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট ও মোবাইল অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট, এই দুই বিভাগের প্রতিযোগিতা হবে কোড ওয়ারিওর চ্যালেঞ্জে। দুই বিভাগে প্রতিষ্ঠান ও বিশ্ববিদ্যালয় এই দুই শ্রেণিতে প্রতিযোগিতা হবে।

ওয়েব অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্টের ক্ষেত্রে প্লাটফর্ম হিসেবে থাকবে পিএইচপি, ডট নেট ও জাভা। মোবাইল অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট ক্যাটাগরিতে থাকবে অ্যান্ড্রয়েড, আইওএস এবং উইন্ডোজ অপারেটিং সিস্টেম।

এমসিকিউ ও দুই গ্রুমিং পর্ব শেষে টানা ৩৬ ঘন্টার ফাইনাল বুটক্যাম্পের মাধ্যমে বিজয়ী দল নির্বাচন করা হবে। ওয়েব ও মোবাইল অ্যাপ্লিকেশন বিভাগের দুই শ্রেণিতে দুটি বিজয়ী দল ও দুটি রানার্সআপ দল নির্বাচন করা হবে। ডিজিটাল ওয়ার্ল্ডের অ্যাওয়ার্ড নাইটে আনুষ্ঠানিকভাবে পুরস্কার পাবেন তারা।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর অঙ্গ প্রতিষ্ঠান বেসিস ইনস্টিটিউট অফ টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্ট (বিআইটিএম)-এর আয়োজনে কোড ওয়ারিওর চ্যালেঞ্জে সহযোগিতা করছে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ ও বেসিস স্টুডেন্ট ফোরাম।