এইডসের দিবসে অ্যাপলের কর্মসূচী

বিশ্ব এইডস দিবস ২০১৪ উপলক্ষে দাতব্য প্রতিষ্ঠানের ‘প্রোডাক্ট রেড’-এর সঙ্গে জোট বেঁধে কর্মসূচী ঘোষণা করেছে টেক জায়ান্ট অ্যাপল।

মামুনুর রশীদ শিশিরবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2014, 12:29 PM
Updated : 26 Nov 2014, 12:29 PM

নতুন এই কর্মসূচীর আওতায় অ্যাপলের অ্যাপ স্টোরের ‘রেড’ বিভাগে জোগ হচ্ছে ২৫টি নতুন অ্যাপ, যার মাধ্যমে আর্থিক সহযোগিতা পাবে এইডস, যক্ষা ও ম্যালেরিয়া প্রতিরোধ ও চিকিৎসার কাজে নিয়োজিত আন্তর্জাতিক প্রতিষ্ঠান ‘দ্য গ্লোবাল ফান্ড টু ফাইট এইডস, টিউবারকুলোসিস অ্যান্ড ম্যালেরিয়া’ ।

প্রযুক্তিবিষয়ক সাইট টেকক্রাঞ্চ জানিয়েছে, অ্যাপ ছাড়াও ২৮ নভেম্বর ও ১ ডিসেম্বর অনলাইনের খুচরা বিক্রয় থেকে পাওয়া মুনাফার একটা অংশও এইডস মোকাবেলায় সহযোগিতার জন্য দান করবে অ্যাপল।

ম্যাকরিউমারসের এক প্রতিবেদন অনুযায়ী, অ্যাপলের ‘অ্যাপস ফর রেড’ নামক এই কর্মসূচী চলবে ২৪ নভেম্বর থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত। কর্মসূচীর অংশ হিসেবে অ্যাপ স্টোরে থাকবে অ্যাংগ্রি বার্ড, ক্ল্যাশ অফ ক্ল্যানস, ডিজে ২, ক্লিয়ার, পেপার ইত্যাদি জনপ্রিয় অ্যাপের বিশেষ সংষ্করণ।

গত কয়েক বছর ধরেই প্রোডাক্ট রেডের সঙ্গে জোট বেঁধে কাজ করছে অ্যাপল। জুন মাসে প্রোডাক্ট রেড কর্তৃক প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী অ্যাপল এ পর্যন্ত সাড়ে সাত কোটি ডলার দান করেছে দাতব্য প্রতিষ্ঠানটিকে।