ইয়াহু মেইলে ফিরছে ‘ই-স্টেশনারি’

ইমেইল সেবায় ‘ই-স্টেশনারি’ ফিচার ফিরিয়ে আনছে ইয়াহু। এ জন্য অনলাইন ইনভাইটেশন ও স্টেশনারি জায়ান্ট পেপারলেস পোস্টের সঙ্গে জোট বেঁধেছে প্রতিষ্ঠানটি। এখন ইয়াহু মেইলেই পাঠানো যাবে ৫০টি স্টেশনারি ডিজাইন।

আব্দুল্লাহ জায়েদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2014, 12:49 PM
Updated : 21 Nov 2014, 12:49 PM

প্রযুক্তিবিষয়ক সাইট ম্যাশএবল এক প্রতিবেদনে জানিয়েছে, ‘পুরনো’ আখ্যা দিয়ে ২০১৩ সালে ইমেইল সেবা আপডেট করার সময় ‘ই-স্টেশনারি’ ফিচার বাদ দিয়েছিল প্রতিষ্ঠানটি। তবে এখন ব্যবহারকারীদের চাহিদার কারণেই ফিরছে ওই ফিচারটি। বিনা খরচে ব্যবহার করা যাবে ই-স্টেশনারি ডিজাইনগুলো।

ইয়াহুর ফিডব্যাক ফোরামে যে ফিচারটির জন্য সবচেয়ে বেশি অনুরোধ করেছেন ব্যবহারকারীরা, সেটা ই-স্টেশনারি বলে নিশ্চিত করেছেন ইয়াহুর পণ্য ব্যবস্থাপনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত ভাইস-প্রেসিডেন্ট মাইকেল আলবার্স।

ই-স্টেশনারি আবারও চালু হওয়ায় ব্যবহারকারীরা এখন গ্যালারি থেকে পছন্দমতো স্টেশনারি টেমপ্লেট জুড়ে দিতে পারবেন মেইলের সঙ্গে। আর প্রাপক জিমেইল বা আউটলুক ব্যবহারকারী হলেও কাজ করবে স্টেশনারি ডিজাইনগুলো। এমনকি মোবাইল প্লাটফর্মের উপযোগী করেও তৈরি করা হয়েছে ই-স্টেশনারির নতুন ডিজাইনগুলো।

প্রথমে যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীদের অ্যাকাউন্টে চালু হবে ফিচারটি। এরপর ক্রমান্বয়ে বিশ্বের বাকি ব্যবহারকারীদের কাছেও পৌঁছে যাবে নতুন ফিচার।