কক্সবাজারে দ্বিতীয় বিডিনগ সম্মেলন শুরু

বাংলাদেশ নেটওয়ার্ক অপারেটরস গ্রুপের (বিডিনগ) আয়োজনে পর্যটন নগরী কক্সবাজারে শুরু হয়েছে ৫ দিনব্যাপী দ্বিতীয় বিডিনগ আন্তর্জাতিক সম্মেলন ও কর্মশালা। ১১ নভেম্বর কক্সবাজারের লং বিচ হোটেলে প্রধান অতিথি হিসাবে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন শিক্ষা সচিব নজরুল ইসলাম খান।

আব্দুল্লাহ জায়েদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2014, 12:18 PM
Updated : 11 Nov 2014, 12:18 PM

বিডিনগ সভাপতি নুরুল ইসলাম রোমান-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে  বক্তব্য রাখেন বিডিনগ-২ সম্মেলনের আহবায়ক ও বিডিনগ সাধারণ সম্পাদক ফখরুল আলম পাপ্পু। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য ড. মো. আখতার হোসেন। আরও বক্তব্য রাখেন বিডিনগ বোর্ড অফ ট্রাস্ট্রি-এর চেয়ারম্যান সুমন আহমেদ সাবির।

উদ্বোধনী অনুষ্ঠানে নজরুল ইসলাম খান বলেন, “বিশ্ববিদ্যালয় পর্যায়ে শিক্ষক ও শিক্ষার্থীদের জন্য তথ্যপ্রযুক্তিনির্ভর এ ধরনের প্রশিক্ষণ আরো বাড়াতে হবে। এতে করে আগামী দিনে দেশে আরো অনেক দক্ষ জনশক্তি তৈরী হবে।”

আন্তর্জাতিক সম্মেলন ও কর্মশালার ধারাবাহিকতায় বিডিনগ-৩ ও বিডিনগ-৪ সম্মেলনের সম্ভাব্য তারিখ ও স্থান জানান বিডিনগ সভাপতি চেয়ারম্যান নুরুল ইসলাম রোমান। ২০১৫ সালের মে মাসে ঢাকায় বিডিনগ-৩ সম্মেলন অনুষ্ঠিত হবে এবং নভেম্বরে সিলেটে বিডিনগ-৪ সম্মেলন অনুষ্ঠিত হবে বলে জানান তিনি।

১২-১৫ নভেম্বর অনুষ্ঠিত হবে কারিগরি কর্মশালা। দেশিয় বিশেষজ্ঞদের সঙ্গে এপনিকের বিশেষজ্ঞরা কর্মশালা পরিচালনা করবেন বলেই এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে বিডিনগ। কর্মশালায় টেলিকম ও আইএসপি প্রকৌশলীদের মাল্টি প্রটোকল লেভেল সুইচিং (এমপিএলএস) টেকনোলজি ও ডিএনএস সিকিউরিটি বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে।