সনির নতুন মিউজিক প্লেয়ার

নতুন ‘হাই রেজুলিউশন’ অডিও প্লেয়ার ‘ওয়াকম্যান এনডব্লিউজেড-এ১৭’ নিয়ে এসেছে জাপানি প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান সনি। ‘ওয়েফার-থিন’ নতুন এই ওয়াকম্যান দেখতে একেবারেই পাতলা হলেও কমতি নেই ফিচারের।

শরীফুল হক আনন্দবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Oct 2014, 01:17 PM
Updated : 13 Oct 2014, 01:17 PM

প্রযুক্তিবিষয়ক সাইট সিনেটের প্রতিবেদন অনুযায়ী, বাজারের সবচেয়ে ছোট আর হালকা মিউজিক প্লেয়ার ডিভাইসগুলোর একটি ‘ওয়াকম্যান এনডব্লিউজেড-এ১৭’।

অ্যালুমিনিয়ামের তৈরি এই মিউজিক প্লেয়ারের দৈর্ঘ্য ১.৭৫ ইঞ্চি, প্রস্থ ৪.৩ ইঞ্চি এবং উচ্চতা মাত্র ০.৩ ইঞ্চি। ওজনও নেহাতই কম, মাত্র ৬৬ গ্রাম। আছে এন্টিরিফ্লেক্টিভ টিএফটি ডিসপ্লে। এর কার্যকারিতা এবং ইউজার ইন্টারফেইসও ব্যবহারকারীরদের বিভিন্ন সুবিধা দেবে বলে জানিয়েছে সিনেট। 

এতে আছে ৬৪ জিবি ইন্টারনাল মেমোরি স্টোরেজ, এছাড়াও ব্যবহার করা যাবে সর্বোচ্চ ১৯২ জিবির মাইক্রোএসডি কার্ড। একটানা ৫০ ঘন্টা গান শোনা যাবে এই মিউজিক প্লেয়ারে। ১৯২ কিলোহার্টজ/২৪ বিটের এমপিথ্রি, ডাব্লিউএমএ, ডাব্লিউএমএ লসলেস, ফ্ল্যাক, এএসি, এআইএফএফ, ডব্লিউএভি, এএলএসি ফরম্যাটের অডিও ফাইল চলবে এতে।

মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে সনির এই নতুন মিউজিক প্লেয়ারের দাম ৩০০ ডলার। যুক্তরাজ্য এবং অস্ট্রেলিয়ার বাজারে এখনও এর দাম নির্ধারণ করা হয় নি। তবে বিনিময় হারের সঙ্গে তুলনা করলে যুক্তরাজ্যের বাজারে ‘ওয়াকম্যান এনডব্লিউজেড-এ১৭’-এর দাম ১৮০ পাউন্ড এবং অস্ট্রেলিয়ায় ২৩৫ ডলার হতে পারে বলে জানিয়েছে সিনেট।