ডব্লিওসিআইটি ২০১৪-তে সম্মানিত বাংলাদেশ

তথ্যপ্রযুক্তিকে কাজে লাগিয়ে সামাজিক অগ্রগতিতে অবদানের জন্য ওয়ার্ল্ড কংগ্রেস অন আইটি (ডব্লিওসিআইটি) সম্মেলনে ‘পাবলিক সেক্টর এক্সেলেন্স’ ক্যাটেগরিতে ‘গ্লোবাল আইসিটি এক্সেলেন্স অ্যাওয়ার্ড’ অর্জন করেছে বাংলাদেশ।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2014, 02:01 PM
Updated : 1 Oct 2014, 02:01 PM

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, মঙ্গলবার সন্ধ্যায় মেক্সিকোর গুয়াদালাজারা শহরে অনুষ্ঠিত সম্মেলনে পুরস্কার গ্রহণ করেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এ বিষয়ে প্রতিমন্ত্রী পলক বলেন, “এ পুরস্কার বাংলাদেশের ১৬ কোটি মানুষের বিজয় বলে মনে করি আমি”।

ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি সার্ভিসেস অ্যালায়েন্সের ৮০টি সদস্য রাষ্ট্রের সমন্বয়ে গঠিত বিশেষজ্ঞ কমিটি তথ্য ও প্রযুক্তিখাতে উদ্ভাবনী কাজের জন্য এ পুরস্কার দিয়ে থাকে। পাবলিক সেক্টর এক্সেলেন্স, প্রাইভেট সেক্টর এক্সেলেন্স, ডিজিটাল অপারচুনিটি ও সাসটেইনএবল গ্রোথ ক্যাটেগরিতে প্রতি দুই বছর পরপর এ পুরস্কার দেওয়া হয়।

এর আগে ১০ জুন সুইটজারল্যান্ডের রাজধানী জেনেভায় ই-সেবায় অবদান এবং জনগনের দোরগোড়ায় প্রযুক্তিসেবা পৌঁছে দেওয়ায় সরকারের এক্সেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্পকে ওয়ার্ল্ড সামিট অন দ্যা ইনফরমেশন সোসাইটি (ডব্লিওএসআইএস) ক্যাটেগরিতে ডব্লিওএসআইএস ১০ পুরস্কার প্রদান করে আন্তর্জাতিক টেলিযোগাযোগ সংস্থা আইটিইউ।