প্রি-অর্ডারের চাপে অ্যাপল স্টোর ক্র্যাশ!

শুক্রবার সকাল থেকে নতুন আইফোন ৬-এর প্রি-অর্ডার নেওয়া শুরু করেছিল অ্যাপল। কিন্তু নতুন আইফোন নিয়ে ভক্তদের উৎসাহ এমনই বেশি ছিল যে, আগ্রহী ক্রেতাদের চাপে ক্র্যাশ করেছিল অ্যাপল স্টোরের সার্ভার!

আজমল বশির শিহাববিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Sept 2014, 01:16 PM
Updated : 13 Sept 2014, 01:16 PM

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এক প্রতিবেদনে জানিয়েছে, অ্যাপল প্রি-অর্ডার নেওয়া শুরু করার পর অ্যাপল স্টোর অ্যাকসেস করতে লম্বা সময় অপেক্ষা করতে হয়েছে আগ্রহী ক্রেতাদের। অনেকে ঢুকতেই পারেননি সাইটটিতে। এমনকি আইফোন সিক্স প্লাসের স্টক নাকি কয়েক ঘন্টার মধ্যে শেষ হয়ে গিয়েছিল,--জানিয়েছেন একাধিক ক্রেতা।

অ্যাপল স্টোর ক্র্যাশ করার পর প্রায় দুই ঘন্টা বন্ধ ছিল অর্ডার নেওয়া। অ্যাপলের ইতিহাসে প্রি-অর্ডারে রেকর্ডও হয়েছে এবার-- জানিয়েছে সিএনএন।

অ্যাপল আইফোনের নতুন মডেল দুটি উন্মোচন করেছে ৯ সেপ্টেম্বর। আইফোন দুটিতে নতুন এ৮ প্রসেসর ব্যবহার করা হয়েছে যার গতি আইফোন ৫এস-এর তুলনায় ২৫ শতাংশ বেশি। আইফোন ৬-এর পর্দা ৪.৭ ইঞ্চি এবং আইফোন৬ প্লাসের ৫.৫ ইঞ্চি।

আইফোন ৬ এবং আইফোন ৬ প্লাস অ্যাপলের আউটলেটগুলোতে কিনতে পাওয়া যাবে ১৯ সেপ্টেম্বর থেকে। ২ বছরের চুক্তিসহ আইফোন৬-এর সর্বনিম্ন দাম পড়বে ১৯৯ মার্কিন ডলার এবং আইফোন৬ প্লাস এর দাম পড়বে সর্বনিম্ন ২৯৯ মার্কিন ডলার। আর ‘ফ্যাক্টরি আনলকড’ আইফোনের দাম শুরু হয়েছে যথাক্রমে ৬৪৯ এবং ৭৪৯ ডলার থেকে।

৯ সেপ্টেম্বরের অনুষ্ঠানে এক সঙ্গে আইফোন আর অ্যাপল ওয়াচ উন্মোচন করেছিল অ্যাপল। মজার ব্যাপার হচ্ছে, স্মার্টওয়াচ উন্মাদনায় একরকম আড়ালেই পরে গিয়েছিল আইফোন। সারা সপ্তাহ জুড়েই সংবাদ মাধ্যম আর প্রযুক্তি বোদ্ধাদের মধ্যে আলোচনার কেন্দ্রবিন্দুতে আছে অ্যাপল ওয়াচ।