আসছে আইওয়াচ!

৯ সেপ্টেম্বর আইফোনের সঙ্গে নাকি বহুল আলোচিত আইওয়াচও উন্মোচন করতে যাচ্ছে মার্কিন টেক জায়ান্ট অ্যাপল। একাধিক প্রযুক্তি বিষয়ক সাইটের দাবি, আইফোনের আনুসাঙ্গিক প্রযুক্তি পণ্য হিসেবে বাজারজাত করা হবে আইওয়াচ।

আব্দুল্লাহ জায়েদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 August 2014, 01:05 PM
Updated : 30 August 2014, 01:05 PM

প্রযুক্তি বাজারে আলোচনার শীর্ষ বিষয় এখন অ্যাপলের আইফোন সিক্স। সে তুলনায় গত কয়েক মাসে আইওয়াচ নিয়ে আলোচনা হয়েছে কমই। ৯ সেপ্টেম্বর ফ্লিন্ট সেন্টার ফর দ্য পারফর্মিং আর্টস অ্যাট ডি আনজা কলেজ অ্যাট কুপার্টিনোয় আয়োজিত অনুষ্ঠানে অ্যাপল যে নতুন আইফোন উন্মোচন করতে যাচ্ছে সেটা এখন অনেকটাই নিশ্চিত।

এরমধ্যে ফ্লিন্ট সেন্টারের ওই ইভেন্টে আইফোন সিক্সের সঙ্গে অ্যাপল নিজেদের প্রথম স্মার্টওয়াচ ‘আইওয়াচ’-ও  উন্মোচন করবে বলে জানিয়েছে ব্লুমবার্গ, ইন্টারন্যাশনাল বিজনেস টাইমস, রিকোড এবং অ্যাপল ইনসাইডারের মতো একাধিক সাইট।

সাইটগুলোর প্রতিবেদন অনুযায়ী, আইফোন সিক্সের আনুসাঙ্গিক পণ্য হিসেবে ব্যবহৃত হবে আইওয়াচ। অ্যাপলের হেলথ-ট্র্যাকিং অ্যাপের সঙ্গে সিঙ্ক করে কাজ করবে ডিভাইসটি।

এছাড়াও এমনও শোনা যাচ্ছে যে, ওয়ার্ল্ড ওয়াইড ডেভেলপার্স কনফারেন্সে অ্যাপলের দেখান হোম অটোমেশন ফিচারের অনেকগুলোই আইওয়াচের মাধ্যমে নিয়ন্ত্রণ করা যাবে।