আইফোনকে গ্যালাক্সির চ্যালেঞ্জ

অ্যামিওট্রোফিক ল্যাটেরাল স্ক্লোরোসিস (এএলএস) নিয়ে সচেতনতা বাড়াতে বিশ্ববাসী এখন তৎপর। প্রতিদিন কোনও না কোনও ‘হাই প্রোফাইল’ ব্যক্তি নিচ্ছেন ‘আইস বাকেট’ চ্যালেঞ্জ। পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে দিচ্ছেন বন্ধুদের। সেই জোয়ারে এবার জোগ দিয়েছে ইলেকট্রনিক্স জায়ান্ট স্যামসাংয়ের ফ্ল্যাগশিপ স্মার্টফোন গ্যালাক্সি এস ফাইভ।

আব্দুল্লাহ জায়েদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 August 2014, 01:36 PM
Updated : 26 August 2014, 01:36 PM

শুধু ‘আইস বাকেট’ চ্যালেঞ্জ নেয়নি গ্যালাক্সি এস ফাইভ, পাল্টা চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে বাজারের শীর্ষ প্রতিদ্বন্দ্বী আইফোন ফাইভ এস, নোকিয়া লুমিয়া নাইনথ্রিজিরো আর এইচটিসি ওয়ান এম এইটকে।

গ্যালাক্সি এস ফাইভের আইস বাকেট চ্যালেঞ্জের ভিডিও পোস্ট করা হয়েছে ‘স্যামসাং মোবাইল ইউকে’ ইউটিউব চ্যানেলে। ১৫ সেকেন্ডের ভিডিওতে কন্ঠটি ছিল স্মার্টফোনটির ‘ইন্টেলিজেন্ট পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট’ এস ভয়েসের।

নিজের বরফ পানি গোসলের পর গ্যালাক্সি এস ফাইভ পাল্টা চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে শীর্ষ প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠানগুলোর তিনটি ফ্ল্যাগশিপ স্মার্টফোনকে। লক্ষ করার বিষয় হচ্ছে পানি রোধক স্মার্টফোন স্যামসাং গ্যালাক্সি এস ফাইভ। আর পাল্টা চ্যালেঞ্জ জানানো হয়েছে যে তিন স্মার্টফোনকে সেগুলোর একটিও পানি রোধক নয়।

আরও চমকপ্রদ বিষয় হচ্ছে স্যামসাং বাদে শীর্ষ স্মার্টফোন নির্মাতাদের মধ্যে পানি রোধক স্মার্টফোন বানায় সনি। সনির এক্সপেরিয়া জেড স্মার্টফোন বাজারে অভিষেক হয় ২০১৩ সালে ফেব্রুয়ারি মাসে। আর গ্যালাক্সি এস ফাইভ বাজারে এসেছে ২০১৪ সালের এপ্রিল মাসে।

এস ফাইভের আইস বাকেট চ্যালেঞ্জের ভিডিওর কোথাও উল্লেখ করা হয়নি সনির এক্সপেরিয়া জেড সিরিজের স্মার্টফোনগুলো ।

হলিউডি তারকা থেকে শুরু করে বিশ্বব্যাপী সাধারণ মানুষ পর্যন্ত আইস বাকেট চ্যালেঞ্জ নিচ্ছেন এএলএস সম্পর্কে সচেতনতা বাড়াতে। সেখানে স্যামসাং গ্যালাক্সি এস ফাইভের ভিডিওটি কেবল ‘সোশাল মিডিয়া প্রোফাইল’ বাড়ানোর চেষ্টা বলেই মন্তব্য করেছে টাইম ম্যাগাজিন।