সাড়ে ৫ ইঞ্চি পর্দায় ‘আইফোন ৬এল’

অ্যাপলের ৫.৫ ইঞ্চি মাপের পর্দাযুক্ত আইফোনগুলোর নাম হবে আইফোন ৬এল, দাবী করছে হংকংভিত্তিক প্রযুক্তিসংবাদের সাইট অ্যাপল ডেইলি। ডিভাইসটির টাচ স্ক্রিনের কিছু ছবিও পোস্ট করেছে সাইটটি।

মামুনুর রশীদ শিশিরবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 August 2014, 12:49 PM
Updated : 19 August 2014, 12:49 PM

তবে ছবিগুলো থেকে স্ক্রিন সাইজ সম্পর্কে নিশ্চিত হওয়া যাচ্ছে না বলে জানিয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট ম্যাশএবল। এ ছাড়া ছবিগুলোর উৎস সম্পর্কেও পরিষ্কার করে কিছু জানায়নি অ্যাপল ডেইলি। ফলে খবরটিকে আইফোন সম্পর্কিত আরেকটি গুজব হিসেবে দেখাটাই বুদ্ধিমানের কাজ হবে বলে মন্তব্য ম্যাশএবলের।

অ্যাপল ডেইলি আরও দাবী করেছে, নতুন ৫.৫ ইঞ্চি পর্দার আইফোনের ব্যাটারি হবে ২৯১৫ মিলিঅ্যাম্প ক্ষমতার, আর ৪.৭ ইঞ্চির সেটগুলোতে থাকছে ১৮১০ মিলিঅ্যাম্প ক্ষমতার ব্যাটারি। আইফোনের সর্বশেষ মডেল আইফোন ৫এস এর ব্যাটারিগুলো ছিল ১৫৬০ মিলিঅ্যাম্প-এর।

তবে ৪.৭ ইঞ্চির আইফোনগুলোর নাম থাকছে আইফোন ৬, ধারণা করছে ম্যাশএবল। এ ছাড়া স্যাফায়ার ক্রিস্টালের স্ক্রিনতো থাকছেই। নতুন আইফোনগুলো ব্যবহৃত হবে আরও দ্রুতগতিসম্পন্ন চিপ, চলবে আইওএস ৮ অপারেটিং সিস্টেমে।

৯ সেপ্টেম্বর অ্যাপলের একটি ইভেন্ট আনুষ্ঠিত হবার কথা রয়েছে। ওই ইভেন্টেই নতুন আইফোনগুলোর উদ্বোধন হতে পারে বলে ধারণা করছে প্রযুক্তিবিষয়ক প্রকাশণাগুলো।