বেসবল টিমকে উৎসাহ দেবে রোবট!

খেলার সময় স্টেডিয়ামে ঢুকতে না পারলেও সমস্যা নেই সমর্থকদের। ইন্টারনেটের সাহায্যে গ্যালারিতে থাকা রোবটের মাধ্যমে উৎসাহ যোগানো যাবে প্রিয় দলকে।

আজরাফ আল মূতীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2014, 01:37 PM
Updated : 26 July 2014, 01:37 PM

সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, নিজেদের ম্যাচে দর্শকদের সমর্থন বাড়াতে অভিনব এই পদ্ধতিটি উদ্ভাবন করেছে কোরিয়ান বেসবল টিম হানহোয়া ঈগলস। কিছুটা হলেও খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছিল দলটি।

বিবিসি’র তথ্য অনুসারে, রোবটগুলো উল্লাসধ্বনি, গান গাইতে ও মেক্সিকান কায়দায় হাত নাড়াতে সক্ষম। এমনকি ফ্যানরা রোবটে নিজেদের চেহারাও দেখাতে পারবেন।

এ বিষয়ে একজন বিশেষজ্ঞ মন্তব্য করেছেন, পেশাদারি ক্লাবগুলোর জন্য আরও ভক্তদের গ্যালারিতে জায়গা করে দেওয়াটা জরুরি ছিল। অভিনব এই উদ্যোগটিকে সাধুবাদ জানিয়েছে স্পোর্টবিজনেস ইন্টারন্যাশনালের সম্পাদক ম্যাট কাটলারও। কাটলার বলেছেন, “যদি আপনি বড় ক্লাবগুলোর অবস্থা দেখেন, তাহলেই দেখতে পাবেন আপনার সিজন টিকেট সংগ্রহের জন্য কষ্ট করতে হচ্ছে, আপনাকে টিকেটের জন্য ওয়েটিং তালিকায় থাকতে হচ্ছে।”

অন্যদিকে বেসবল টিম হানহোয়া ঈগলস বিগত পাঁচ বছরে চারশ’রও বেশি ম্যাচ হারার কারণে বেশ বেকায়দা অবস্থায় রয়েছে। এমনকি তাদের টিম নামও বিকৃত করে হানওয়া চিকেনস নামে ডাকা হচ্ছে। এজন্য তাদের অনেক ভক্তই খেলা দেখতে আসেন না। অভিনব এই পদ্ধতিতে হানহোয়া ঈগলসের ভক্তরা রোবটের মাধ্যমে গ্যালারিতে উপস্থিত থাকতে পারবেন এমনটাই প্রত্যাশা করা হচ্ছে।