বিক্রি বেড়েছে হুয়াওয়ের

চীনা টেলিকম যন্ত্রাংশ নির্মাতা হুয়াওয়ের বিক্রি বেড়েছে ১৯ শতাংশ। বছরের প্রথম ছয় মাসে বিক্রি বাড়ার এ বিষয়টি নিশ্চিত করেছে প্রতিষ্ঠানটি। এই ছয় মাসে প্রতিষ্ঠানটির বিক্রয় বাণিজ্যের পরিমাণ এসে দাড়িয়েছে দুই হাজার একশ’ ৯০ কোটি ডলারে।

আজরাফ আল মূতীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 July 2014, 12:17 PM
Updated : 21 July 2014, 12:17 PM

এক প্রতিবেদনে বিবিসি জানিয়েছে, বিক্রি বাড়ার ফলে এই প্রান্তিকের জন্য ১৮.৩ শতাংশ পরিচালনা মুনাফার প্রত্যাশা করছে হুয়াওয়ে।

বিবিসির তথ্য অনুসারে, হুয়াওয়ে গতানুগতিক টেলিকম নেটওয়ার্ক যন্ত্রাংশ নির্মাণ করলেও, প্রতিষ্ঠানটির মুনাফা প্রধানত বেড়েছে স্মার্টফোন উৎপাদনের মাধ্যমে। বর্তমানে হুয়াওয়েকে বিশ্বের অন্যতম বৃহৎ স্মার্টফোন নির্মাতা হিসেবে বিবেচনা করা হয়।

হুয়াওয়ের নির্মিত পণ্যের অর্জিত গুণাবলী এবং বিক্রয়বৃদ্ধি বিষয়ে বিশ্বব্যাপী স্মার্ট ডিভাইসের বিক্রি ও ব্র্যান্ড সম্পর্কে সচেতনাতাকেই ধন্যবাদ জানিয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান অর্থ কর্মকর্তা ক্যাথি মেং।

গবেষণা প্রতিষ্ঠান আইডিসির তথ্য অনুসারে, বছরের প্রথম তিন মাসে হুয়াওয়ে এক কোটি ৩৭ লাখ স্মার্টফোন রপ্তানি করেছে। আর এই বৃহৎ রপ্তানির ফলে প্রতিষ্ঠানটি বিশ্বে তৃতীয় বৃহত্তম স্মার্টফোন বিক্রেতার স্থান অর্জন করেছে।

মোবাইল ফোনের বিক্রি বাড়লেও কী পরিমাণ বিক্রি হয়েছে সে বিষয়ে হুয়াওয়ে কিছু জানায়নি বলে উল্লেখ করেছে বিবিসি।