একদিনের জন্য বাজারে আসছে গুগল গ্লাস

একদিনের জন্য বাজারে আসছে গুগল গ্লাস। ডিভাইসটি কেনার শর্ত হচ্ছে ব্যবহারকারীর বয়স হতে হবে অন্তত ১৮ আর আবেদন করতে হবে অনলাইনে।

ফজলে আজিমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 April 2014, 01:39 PM
Updated : 13 April 2014, 01:39 PM

সংবাদ সংস্থা বিবিসি জানিয়েছে, গুগল গ্লাস কিনতে খরচ হবে এক হাজার ৫০০ ডলার। যুক্তরাজ্যের বাজারে ডিভাইসটি পেতে অপেক্ষা করতে হবে মে অথবা জুন পর্যন্ত।

২০১৩ সালে ইন্টারনেট জায়ান্ট গুগল ‘এক্সপ্লোরার প্রোগ্রামের’ আওতায় পরীক্ষামুলকভাবে আট হাজার গুগল গ্লাস বিক্রি করে। আরও বেশি মানুষের কাছে চোখে পরিধানযোগ্য এ কম্পিউটার পৌঁছে দেওয়ার লক্ষ্যে এক বিজ্ঞপ্তিতে গুগল জানিয়েছে, ১৫ই এপ্রিল যুক্তরাষ্ট্রে গুগল গ্লাস বিক্রি করা হবে। এ জন্য আবেদন করতে হবে অনলাইনে। পরীক্ষামূলক এ সংস্করণে অনেক ফিচারই থাকছে না। ব্যবহারকারীদের পছন্দ, অভিজ্ঞতা আর পরামর্শের ভিত্তিতে এতে বিভিন্ন সেবা যুক্ত হবে বলে জানিয়েছেন নির্মাতারা।

এদিকে গুগল গ্লাসের দাম অনেক বেশি নির্ধারণ করা হয়েছে বলে জানান ট্রাস্টেড রিভিউস পত্রিকার সম্পাদক ইভান কাইপ্রেয়স। তিনি আরও জানান দাম বেশি হওয়ার কারণে অনেকে গ্লাসটি কিনতে পারবে না। 

এদিকে গুগল গ্লাসের গ্রহণযোগ্যতা কেমন হতে পারে তা জানতে উৎসাহী গুগল গ্লাস নির্মাতারাও। ব্যবহারকারীদের প্রথম গুগল গ্লাস ব্যবহারের অভিজ্ঞতা জানতে চান তারা।

আগে আসলে আগে পাবেন ভিত্তিতে ডিভাইসটি বিক্রি হবে। তবে, আবেদন করতে হবে অনলাইনে। সেখানে কয়েকটি অপশন রয়েছে। এগুলোর মধ্যে একটি হচ্ছে আপনি কেন গুগল গ্লাস কিনতে আগ্রহী? পাঁচটি অপশন থেকে নির্দিষ্ট করে দিতে হবে। এগুলো হচ্ছে ব্যক্তিগত ব্যবহার, ডেভেলপার কিনা, ইন্ডাস্ট্রিয়াল অথবা বিজনেস ইউজ, গবেষণা ও অন্যান্য।