রবির হাত ধরে দেশে গ্যালাক্সি এস৫

মোবাইল অপরেটর রবির সঙ্গে যৌথ উদ্যোগে দেশে যাত্রা শুরু করল স্যামসাংয়ের ফ্ল্যাগশিপ স্মার্টফোন গ্যালাক্সি এস৫। স্যামসাংয়ের সর্বশেষ এই ডিভাইসটি বাংলাদেশের বাজারে পাওয়া যাবে ১১ এপ্রিল থেকে। ওই একই দিনে সারা বিশ্বব্যাপী উন্মোচিত হচ্ছে এই ডিভাইসটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2014, 03:47 PM
Updated : 10 April 2014, 03:47 PM

বৃহস্পতিবার আয়োজিত এক অনুষ্ঠানে গ্যালাক্সি এস৫ উন্মোচন করেন রবি আজিয়াটা লিমিটেডের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মাহমুদুর রহমান, স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর সি এস মুন ও জেনারেল ম্যানেজার এস এইচ সং এবং ফেয়ার ডিস্ট্রিবিউশন লিমিটেড এর ম্যানেজিং ডিরেক্টর রুহুল আলম আল মাহবুবসহ অন্যান্যরা।

স্যামসাংয়ের সঙ্গে যৌথ উদ্যোগে রবি চট্টগ্রাম এবং সিলেটে গ্যালাক্সি এস৫ উদ্বোধন করবে যথাক্রমে এপ্রিল ১২ ও ১৫ তারিখে।

বাংলাদেশের বাজারে গ্রাহকদের কাছে গ্যালাক্সি এস৫ পৌছে দিতে দেশের প্রধান চারটি টেলিকম অপারেটর এয়ারটেল, বাংলালিংক, গ্রামীণফোন এবং রবি সহযোগী প্রতিষ্ঠান হিসেবে কাজ করেছে স্যামসাংয়ের সঙ্গে। এই চারটি টেলিকম অপারেটর বিশ্বের অগ্রনী স্মার্টফোন প্রস্তুতকারকের সঙ্গে যৌথভাবে গ্যালাক্সি এস৫ এর প্রি-বুকিং সুযোগ সৃষ্টি করেছে নিজ নিজ প্যাকেজসহ।

২.১ গিগাহার্টজ অক্টাকোর প্রসেসর সম্বলিত গ্যালাক্সি এস৫-এ রয়েছে ফিঙ্গার স্ক্যানার। ফোনটির পরিচয় করিয়ে দেওয়ার সময় স্যামসাংয়ের হেড অফ মোবাইলস হাসান মেহেদী বলেন, “ডিভাইসটির ১৬ মেগাপিক্সেল ক্যামরায় রয়েছে দ্রুততম অটো ফোকাস, বর্ধিত মেনু ও ইউজার ইন্টারফেস  যার  মাধ্যমে ব্যবহারকারীরা সহজেই ছবি তুলতে, এডিট করতে এবং শেয়ার করতে পারবেন। ডিভাইসটির আল্ট্রা পাওয়ার সেভার মোড ব্যাটারি ব্যবহার কমিয়ে আনতে ডিসপ্লেø একেবারে সাদা কালো করে দিয়ে অপ্রয়োজনীয় সব ফিচার বন্ধ করে দেয়।”

গ্যালাক্সি এস৫-এর পাশাপাশি কার্ভড সুপার অ্যামোলেড ডিসপ্লেø সম্বলিত স্যামসাং গিয়ার ফিট একই সঙ্গে বাংলাদেশের বাজারে এনেছে স্যামসাং। গিয়ার ফিটে রয়েছে গ্যালাক্সি গিয়ারের প্রযুক্তি এবং ফিটনেস টুল।

৬০ হাজার টাকা মূল্যের গ্যালাক্সি এস৫ বাংলাদেশের বাজারে পাওয়া যাচ্ছে ফ্রি এস-ভিউ কভার এবং ১২ মাসের কিস্তিসহ। গ্রাহকরা চারটি রং চারকোল ব্ল্যাক, শিমারি হোয়াইট, ইলেকট্রিক ব্লু এবং কপার গোল্ড এর মধ্য থেকে বাছাই করতে পারবেন তাদের পছন্দের এস৫। স্যামসাং গিয়ার ফিট এর মূল্য ২১ হাজার ৫০০ টাকা।