ই-কমার্স সম্ভাবনা বিষয়ে সেমিনার অনুষ্ঠিত

বিভিন্ন পণ্য ও সেবা নিয়ে বাংলাদেশে দ্রুততার সঙ্গে এগিয়ে যাচ্ছে ই-কমার্স। এরই আলোকে ই-কর্মার্সের সম্ভাবনা এবং অন্তরায় নিয়ে আলোচনা হল সম্প্রতি। ‘দ্য লেটেস্ট ইন ই-কমার্স’ শীর্ষক সেমিনারটি আয়োজিত হল ৩১ মার্চ বিকেলে বেসিস অডিটোরিয়ামে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2014, 11:27 AM
Updated : 1 April 2014, 11:27 AM

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ সফটওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) ও গুগল বিজনেস গ্রুপের (জিবিজি) যৌথ উদ্যোগে ওই সেমিনার আয়োজিত হয় বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে বেসিস।

সেমিনারে সভাপতিত্ব করেন বেসিস সভাপতি শামীম আহসান এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন জিবিজি ম্যানেজার ন্যাশ ইসলাম, রিয়াদ হোসেন এবং সালমান হোসেন।

অনুষ্ঠানে বিক্রয় ডটকম, এখনই ডটকম, আজকের ডিল ডটকম, রকমারি ডটকম, হাংরিনাকি ডটকম, ডিরেক্ট ফ্রেশ বিডি ডটকম, পেইজা বাংলাদেশ, রকেট ইন্টারনেট, ফিউচার সলিউশন ফর বিজনেস লিমিটেড এবং চাল ডাল ডটকম প্রতিনিধিরা ই-কর্মাস ব্যবসায় নিজ নিজ কার্যক্রম উপস্থাপন করেন। এ সময় অনুষ্ঠানটির সহযোগী ইউনিফক্স থেকেও তাদের কার্যক্রম উপস্থাপন করা হয়।

সেমিনারে বেসিস প্রেসিডেন্ট শামীম আহসান বাংলাদেশে ই-কার্মাস ব্যবসার পরিবর্তন আনতে ই-কমার্স ব্যবসা থেকে মূল্য সংযোজন কর আগামী ১০ বছরের জন্য প্রত্যাহারের আহ্বান জানান।

ন্যাশ ইসলাম জানান, জিবিজি ঢাকা ২০টিরও বেশি এ রকম অনুষ্ঠান আয়োজন করেছে।