লন্ডনে বন্ধ হচ্ছে না ‘উবারইটস’

উবারের লাইসেন্স বন্ধে ট্রান্সপোর্ট ফর লন্ডন (টিএফএল)-এর নেওয়া সিদ্ধান্তে প্রতিষ্ঠানের সরবরাহ সেবা ‘উবারইটস’- এ কোনো প্রভাব পড়বে না।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Sept 2017, 11:07 AM
Updated : 25 Sept 2017, 11:07 AM

লন্ডনে উবারের সেবা বাতিল করা হলেও সাধারণভাবেই চলবে উবারইটস, বলা হয়েছে ইন্ডিপেনডেন্ট-এর প্রতিবেদনে।

উবারইটস-এর মাধ্যমে ম্যাকডোনাল্ডসসহ বেশ কিছু জনপ্রিয় ফাস্ট ফুড থেকে খাবার অর্ডার করতে পারেন গ্রাহক। আর অর্ডার করা খাবার গ্রাহকের কাছে পৌঁছে দেয় প্রতিষ্ঠানটি।

লাইসেন্স বাতিলের প্রসঙ্গে প্রতিষ্ঠানের খাবার সরবরাহ সেবা নিয়ে মাইক্রোব্লগিং সাইট টুইটারে উদ্বেগ প্রকাশ করেছেন গ্রাহক।

লন্ডনে ৩০ সেপ্টেম্বর বর্তমান লাইসেন্স-এর মেয়াদ শেষ হচ্ছে উবার-এর। টিএফএল জানিয়েছে তাদেরকে নতুন করে লাইসেন্স দেওয়া হবে না। সংস্থাটির এমন সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করার কথা জানিয়েছে উবার।

আপিল প্রক্রিয়া চলাকালীন লন্ডনে সেবা চালিয়ে যেতে পারবে প্রতিষ্ঠানটি। এর মধ্যে সেবা বাঁচাতে একটি পিটিশনও চালু করেছে তারা।

লন্ডনে উবার গ্রাহকদের কাছে ইমেইল করা ওই পিটিশনে বলা হয়, “৪০ হাজার চালকের জীবনযাপন আর লাখ লাখ লন্ডনবাসী গ্রাহকের পছন্দ রক্ষায়- লন্ডনে উবার নিষিদ্ধ করার এই সিদ্ধান্ত তুলে নিতে মেয়রকে অনুরোধে এই পিটিশন স্বাক্ষর করুন।”

আবেদন না টিকলে তা হবে ৪০ হাজার চালকের জন্য একটি বড় ধাক্কা।

কর্মীদেরকে ইমেইলে উবার প্রধান দারা খোসরোশাহি বলেন, তিনি লন্ডনের অবস্থা নিয়ে হতাশ এবং উবারকে নিয়ে লন্ডন যা বলেছে তা সত্য বলে তিনি বিশ্বাস করেন না।

যুক্তরাজ্যের আগে ডেনমার্ক, হাঙ্গেরিসহ বিভিন্ন দেশ এবং যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যে নিয়ন্ত্রক সংস্থার সঙ্গে আইনি লড়াইয়ে হারতে হয়েছে উবারকে।