আইফোন X-এর দাম নিয়ে বললেন কুক

আইফোন X-এর দাম নিয়ে ইতোমধ্যেই শুরু হয়ে গেছে নানা আলোচনা। ৯৯৯ ডলার মার্কিন ডলার দামটা একটু বেশিই হয়ে গেল কিনা? এবার এ প্রশ্নের জবাব দিয়েছেন অ্যাপল প্রধান টিম কুক, খবর বিজনেস ইনসাইডার-এর।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Sept 2017, 12:19 PM
Updated : 20 Sept 2017, 12:19 PM

মঙ্গলবার এক টিভি অনুষ্ঠানে উপস্থাপকের এমন প্রশ্নের জবাবে কুক বলেন, “এটি একটি উপযুক্ত মূল্য, আসলে আপনি যে প্রযুক্তি পাচ্ছেন তার জন্য উপযুক্ত।” কুক আরও বলেন, “মানুষ এখন অনেকদিন সময় নিয়ে ফোনের অর্থ পরিশোধ করে। খুব কম সংখ্যক মানুষ শুরুতে থাকা প্রাইস ট্যাগ অনুযায়ী দাম দিয়ে ফোন কিনবে। সেইসঙ্গে অধিকাংশ লোক তাদের পুরোনো ফোন বদলে নতুন ফোন নেয়, এক্ষেত্রে দাম কিছুটা কমে আর কিছু ক্যারিয়ার ভর্তুকি আর ছাড় দিয়ে ফোন বিক্রি করে।”

“আমরা যদি প্রয়োজনের দিকে তাকাই, তবে আইফোন আমাদের দৈনন্দিন জীবনে বিশেষভাবে প্রয়োজনীয় হয়ে উঠেছে। মানুষ এটি থেকে আরও বেশি কাজ চায়, তাই আমরা এটিকে সেজন্য কর্মক্ষম করতে আরও বেশি প্রযুক্তি যোগ করেছি।”  

কুক আরও বলেন, “অ্যাপল কখনোই কোনোকিছু বিক্রির বিষয়ে ভাবে না, এটি আমাদের লক্ষ্য নয়, আমাদের লক্ষ্য বড় অংকের আয় করা নয়, আমাদের লক্ষ্য সবচেয়ে ভালো পণ্য বানানো যা মানুষের জীবনকে সমৃদ্ধ করে।”

চলতি মাসেই নামকরণের ক্ষেত্রে প্রচলিত রীতির বাইরে আইফোন ৭এস ও ৭এস প্লাস বাদ দিয়ে নতুন আইফোন ৮ ও ৮ প্লাস উন্মোচন করেছে অ্যাপল। এর পাশাপাশি আইফোনের দশ বছরপূর্তি উপলক্ষ্যে নতুন আইফোন টেন উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি। টেন নামকরণ করা হলেও রোমান রীতিতে X অক্ষর ব্যবহার করে নামকরণ করা হয়েছে।