হতাশ গ্রাহকের জবাব দিলেন মাস্ক

বর্তমান বিশ্বে সবচেয়ে ব্যস্ত মানুষদের একটি তালিকা করলে সম্ভবত ইলন মাস্ক-এর নাম তালিকার প্রথম দিকেই থাকবে। তিনিই শত ব্যস্ততার মধ্যেও সময় বের করে নিয়েছেন একজন ক্রেতার হতাশাকে লাঘব করার জন্য।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2017, 12:15 PM
Updated : 19 Sept 2017, 12:15 PM

ইলন মাস্ক একধারে তিনি বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলা ও মহাকাশযান নির্মাতা প্রতিষ্ঠান স্পেসএক্স-এর প্রধান নির্বাহী, অলাভজনক প্রতিষ্ঠান ওপেন এআই-এর সহ-প্রতিষ্ঠাতা, বর্তমানে শুরু করছেন দ্য বোরিং কোম্পানি নামের সুড়ঙ্গ নির্মাণ প্রতিষ্ঠান (যানজট থেকে মুক্তি দিতে এটি কাজ করবে) আর ইতোমধ্যেই মানুষের মস্তিষ্কের সঙ্গে কম্পিউটার যুক্ত করতে চালু করেছেন নিউরালিঙ্ক নামের একটি প্রতিষ্ঠান।

এখানেই শেষ নয়, আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান পেইপ্যাল-এর সহ-প্রতিষ্ঠাতাও তিনি। তার থেকেই এসেছিল দ্রুতগতির অত্যাধুনিক যাতায়াত ব্যবস্থা হাইপারলুপ- এর ধারণা। বর্তমানে কাজ করছেন মানুষের অস্তিত্ব ও মঙ্গলযাত্রা নিয়ে। এখন প্রশ্ন জাগতেই পারে তার এত পরিচয় তুলে ধরার কারণ কী? এতোসব কাজের মধ্যেও তিনি ঠিকই নজর রেখেছেন তার ক্রেতাদের সন্তুষ্টির বিষয়ে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি’র প্রতিবেদনে বলা হয়, শুক্রবার রাতে এক গ্রাহক তার টুইটে টেসলা গাড়ি নিয়ে অভিযোগ তোলেন। “টেসলা স্ট্যানফোর্ড দোকান থেকে মডেল এক্স কিনতে গেলে এক নাছোড় বান্দা বিক্রয় প্রতিনিধির কাছ থেকে বাজে অভিজ্ঞতার মুখোমুখি” হয়েছেন বলে উল্লেখ করেন তিনি।

টুইটারে এ অভিযোগের জবাবে মাস্ক বলেন, “এটি একদমই গ্রহনযোগ্য নয়। টেসলা দোকানগুলোতে মাত্রই এক বার্তা পাঠিয়ে মনে করিয়ে দিয়েছি যে মানুষ যাতে পরবর্তীতে আবারও আসে সেদিকে আমরা লক্ষ্য রাখতে চাই। এটি আসলেই গুরুত্বের বিষয়।”

মাস্ক-এর এই জবাবের পর অনেক ভক্ত প্রধান নির্বাহীর পক্ষ নিয়ে টুইট করেন ও টেসলার দোকানগুলোতে তাদের ভালো অভিজ্ঞতার কথা শেয়ার করেন। কেউ কেউ আবার প্রধান নির্বাহী কীভাবে একজন গ্রাহকের অভিযোগের জবাব দিলেন তা ভেবে প্রশংসা করেন।