ইরমা, আশ্রয় সেবা দিচ্ছে এয়ারবিএনবি

হারিকেন ইরমা ফ্লোরিডা’র দিকে এগিয়ে যেতে থাকায় এই অঙ্গরাজ্যের গভর্নর রিক স্কট নাগরিকদের নিরাপদ স্থানে সরে যেতে আহ্বান জানিয়েছেন। আর ওই অঞ্চলের অধিবাসীদের নিরাপদ আশ্রয়ের ব্যবস্থা করে দিতে নতুন সেবা চালু করেছে হোম শেয়ারিং সাইট এয়ারবিএনবি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Sept 2017, 11:08 AM
Updated : 11 Sept 2017, 11:08 AM

এই প্রতিষ্ঠানটি নিজেদের ডেটাইবেইস ঘেটে যারা নিজেদের বাড়িতে আক্রান্তদের আশ্রয় দিতে চান  তাদের তালিকা প্রকাশ করেছে, বলা হয়েছে মার্কিন সাময়িকী ফরচুন-এর প্রতিবেদনে।

এয়ারবিএনবি’র ভাষ্যমতে, আটলান্টা, টালাহাসি, পেনসাকোলা অঞ্চলে ৮৪ জন গ্রাহক তাদের বাড়ি ৬ সেপ্টেম্বর থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত উন্মুক্ত রাখছেন।

নিজের বাড়িতে একটি ঘর আশ্রয়ের জন্য খোলা রেখেছেন ড্যানিয়েল নামের একজন। তিনি বলেন, “আমরা হারিকেন ইরমা’য় জায়গা হারানোদের আশ্রয় দিতে চাচ্ছি। ক্যাটরিনায় আক্রান্ত হয়েছিলাম আর তাই আমি জানি এটা কতটা কঠিন। আমরা মহাসড়ক থেকে কাউকে আমাদের বাড়িতে আশ্রয় দিয়ে কিছু সময়ের জন্য নিরাপদ স্থানের ব্যবস্থা করতে পারলে খুশি হব।”

এয়ারবিএনবি ২০১২ সাল থেকে দুর্যোগ বা কোনো সংঘর্ষের ঘটনায় আক্রান্তদের আশ্রয় দেওয়ার সেবা দিয়ে আসছে। শেষ খবর পাওয়া পর্যন্ত রোববার থেকে সোমবারের মধ্যে সবগুলো বাড়ি বুকিং দেওয়া হয়ে গিয়েছে বলে ধারণা করা হচ্ছে।