দেশে এল সিম্ফনি পি৮ প্রো

দেশের বাজারে সিম্ফনি পি৮ প্রো নামের নতুন একটি স্মার্টফোন এনেছে দেশীয় স্মার্টফোন ব্র্যান্ড সিম্ফনি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2017, 02:48 PM
Updated : 23 August 2017, 02:48 PM

মেটাল ডিজাইনের ৫.৫ ইঞ্চি এইচডি আইপিএস ডিসপ্লে’র এই স্মার্টফোনটির অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড নুগাট ৭.০। ১.৩ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসরের এই স্মার্টফোনটিতে আছে ২জিবি র‍্যাম এবং ১৬জিবি অভ্যন্তরীণ স্টোরেজ, যা মেমোরি কার্ডের মাধ্যমে ৩২জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

স্মার্টফোনটিতে আছে ৮ মেগাপিক্সেল সামনের ক্যামরা এবং পেছনে আছে ১৩ মেগাপিক্সেল পেছনের ক্যামেরা।  স্মার্টফোনটির ডুয়াল ফ্ল্যাশ ‘বেস্ট ক্যামেরা এক্সপেরিয়েন্স’ আর সঙ্গে থাকা ওয়ান টাচ সেলফি বাটন দ্রুত ছবি তোলার এবং ইনস্ট্যান্ট ক্যামেরা সুইচের সুবিধা দেবে- বলা হয়েছে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে।

ছবি- সিম্ফনি

সামনের ক্যামেরা দিয়ে ছবি তোলার জন্য ব্যবহার করা হয়েছে সেলফি ফ্ল্যাশ ল্যাম্প, রয়েছে পোর্টরেইট মোড নামের একটি ফিচারও। এই ফিচারের মাধ্যমে ছবি তোলার পর ‘বোকেহ ইফেক্ট’ পাওয়া যাবে। পেছনের ক্যামেরা দিয়ে ছবি তোলার জন্য সেন্সর ব্যাবহার করা হয়েছে সনি আইএমেক্স। অটো সিন ডিটেকশন নামে একটি ফিচার আছে, যা পরিস্থিতি অনুযায়ী ‘বেস্ট ক্যামেরা মোড’ অফার করবে।

এই স্মার্টফোনে আছে ৩ডি সাউন্ড ইফেক্ট, ব্যবহার করা হয়েছে ২৮০০ এমএএইচ লিথিয়াম-পলিমার ব্য্যাটারি।

স্মার্ট অ্যাকশন ফিচারের মাধ্যমে সেটের আনলক বাটন প্রেস না করে শুধু স্ক্রিনের উপর ডাবল ট্যাপ করেও ফোন স্লিপ মোড থেকে রানিং মোডে নেওয়া যাবে। ওয়ান টাচ সেলফি দিয়ে ছবি তোলার পাশাপাশি ডাবল ট্যাপ করে কল রিসিভ করা যাবে।

ব্ল্যাক, ব্ল্যাক-গ্রে এবং গোল্ডেন কালারে এই স্মার্টফোনটি সিম্ফনি মোবাইলের আউটলেটে পাওয়া যাচ্ছে ৯,৪৯০ টকায়।