ডেটা প্রতিষ্ঠান কিনলো স্ন্যাপ

নগদ ১৩ কোটি ৫২ লাখ মার্কিন ডলারে প্লেইসড নামের ডেটা প্রতিষ্ঠানকে কিনেছে স্ন্যাপ।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 August 2017, 01:55 PM
Updated : 13 August 2017, 01:55 PM

ছবি শেয়ারিং ও চ্যাটিং অ্যাপ ‘স্ন্যাপচ্যাট’ এর মূল প্রতিষ্ঠান স্ন্যাপ। মার্কিন সিকিউরিটিস অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন-এ জমা দেওয়া নথিতে প্লেইসড ক্রয়ের বিষয়টি জানা যায়।

বিজ্ঞাপনদাতাদেরকে ‘রিয়েল-ওয়ার্ল্ড’ কেনাকাটা ও দোকানে যাওয়ার ডেটা ট্র্যাক করতে সহায়তা করে প্লেইসড। বিজ্ঞাপনের কার্যকরিতা বাড়াতে প্রতিষ্ঠানটিকে কিনেছে স্ন্যাপ, বলা হয়েছে ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর প্রতিবেদনে।

বিক্রি হলেও প্রধান নির্বাহী ডেভিড শিম-এর তত্ত্বাবধানে স্বাধীনভাবে চলবে প্লেইসড। আর স্ন্যাপ-এর প্রধান স্ট্রাটেজি অফিসার ইমরান খানের কাছে এর প্রতিবেদন দিতে হবে বলে উল্লেখ করা হয়েছে।

স্ন্যাপ-এর জমা দেওয়া নথিতে বলা হয়, “২০১৭ সালের জুন মাসে আমরা সামাজিক বিজ্ঞাপনদাতা সফটওয়্যার প্রতিষ্ঠানের কাছ থেকে একটি ব্যবসায়িক কম্পোনেন্ট অধিগ্রহণ করেছি যা আমদের নিজস্ব বিজ্ঞাপনী প্ল্যাটফর্ম-এর সঙ্গে যোগ হয়ে আমাদের বিজ্ঞাপনী গ্রাহকের সঙ্গে এটি বিজ্ঞাপনী টুল ও সৃষ্টিশীল সমাধান যোগ করে।”

৩০ জুন শেষ হওয়া দ্বিতীয় প্রান্তিকের আর্থিক হিসাবে স্ন্যাপ-এর ক্ষতি বলা হয়েছে ৪৪ কোটি ৩০ লাখ মার্কিন ডলার। এ প্রান্তিকে প্রতিষ্ঠানটির আয় হয়েছে ১৮ কোটি ১০ লাখ মার্কিন ডলার।

২০১৭ সালের দ্বিতীয় প্রান্তিকে অ্যাপটির দৈনিক সক্রিয় গ্রাহক বেড়েছে মাত্র ৭০ লাখ।